ঢাকা, রোববার 25 October 2020, ৯ কার্তিক ১৪২৭, ৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
Online Edition

তিস্তার পানি বিপদ সীমার ২৭ সেন্টিমিটার ওপরে

সংগ্রাম অনলাইন ডেস্ক: ভারী বর্ষণ আর উজানের পাহাড়ি ঢলে বৃহস্পতিবার সকাল থেকে তিস্তা নদীর পানি বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

নীলফামারীর ডালিয়া তিস্তা ব্যারেজ পয়েন্টে পানির প্রবাহ রয়েছে বিপদ সীমার ২৭ সেন্টিমিটার ওপরে। ক্রমাগত পানি বৃদ্ধির কারণে তিস্তা পাড়ের মানুষের মাঝে এরই মধ্যে চরম আতঙ্ক দেখা দিয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের ডালিয়া বন্যা পূর্বাভাস সর্তকীকরণ কেন্দ্র জানায়, বুধবার রাত থেকে তিস্তা নদীর পানি বাড়তে থাকে, যা বৃহস্পতিবার সকাল ৬টা থেকে বিপদসীমা ৫২ দশমিক ৬০ সেন্টিমিটার অতিক্রম করে যায়। পানির গতি নিয়ন্ত্রণে রাখতে তিস্তা ব্যারেজের ৪৪টি জলকপাট খুলে রাখা হয়েছে।

এদিকে, তিস্তার পানি বৃদ্ধি পাওয়ায় ডিমলা উপজেলার পূর্বছাতনাই, টেপাখড়িবাড়ী, খগাখড়িবাড়ী, খালিশা চাপানি, ঝুনাগাছ চাপানি ও গয়াবাড়ী ইউনিয়নের প্রায় ১৫টি চরের মানুষজন বন্যাকবলিত হয়ে পড়েছে বলে জানিয়েছেন ওইসব ইউনিয়নের জনপ্রতিনিধিরা।

পানি উন্নয়ন বোর্ড ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, ‘গত দুই দিনের ভারী বর্ষণ ও উজানের ঢলে তিস্তা নদীর পানি আজ সকাল ৬টা থেকে বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।’

অনলাইন আপডেট

আর্কাইভ