রবিবার ১৭ জানুয়ারি ২০২১
Online Edition

চট্টগ্রামে আরও ৭৭জন করোনা পজিটিভ

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে গত চব্বিশ ঘণ্টায় ১ হাজার ৫৪টি নমুনা পরীক্ষায় ৭৭জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। যাদের মধ্যে শহরে ৬৪ জন এবং উপজেলায় ১৩ জনে। এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা এখন ১৮ হাজার ৪৫৪জন। বুধবার চট্টগ্রাম সিভিল ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়েছেন।
বিআইটিআইডি :  গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ ৩০৩ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ১৩ জনের দেহে। এদের সবাই নগরের।
সিভাসু : চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৯৪ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় নগরের ৩ জনের দেহে।
সিএমসিএইচ : চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় দিনের সর্বাধিক ৪২২ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় দিনের সর্বোচ্চ ২৬ জনের দেহে। এদের মধ্যে ২২ জন নগরের এবং ৪ জন উপজেলার বাসিন্দা।
চবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ৭২ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের দেহে করোনার উপস্থিতি পেয়েছে। যাদের মধ্যে নগরের ৪ জন এবংবিভিন্ন উপজেলার ৩ জন।
ইম্পেরিয়াল : বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৮৫ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে ১২ জনই নগরের এবং বাকি ১ জন উপজেলার।
শেভরণ : চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ২৪ ঘণ্টায় ৩৭ জনের করোনার নমুনা পরীক্ষা করে ৬ জনের পজিটিভ রিপোর্ট আসে। এদের সবাই নগরের।
চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল : চট্টগ্রামে বেসরকারি পর্যায়ে নতুন যুক্ত হওয়া করোনার আরেকটি পরীক্ষাগার চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়নি।
কক্সবাজার মেডিকেল : কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় উপজেলার ৩১ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়। উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১৩ জনের ব্যাপারে বিস্তারিত তথ্য সিভিল সার্জনের দেয়া রিপোর্টে ছিল না।
চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানিয়েছেন, চট্টগ্রামে গত চব্বিশ ঘণ্টায় ৭৭জন বেড়ে করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৫৪জনে। এ সময় কারো মৃত্যু না হওয়ায় মৃতের সংখ্যা ২৮৬জনে স্থির রয়েছে। ওই সময় করোনা থেকে সুস্থ হয়েছে ৮৭জন। এতে সুস্থতার সংখ্যা ১৪ হাজার ৮০৫জনে দাঁড়িয়েছে।
চট্টগ্রামে ৩৮ হাজার ৬৪০ ইয়াবাসহ দুই মাদক কারবারি গ্রেফতার
 চট্টগ্রামে ১ কোটি ৯৩ লাখ ২০ হাজার টাকার ৩৮ হাজার ৬৪০ ইয়াবা বড়িসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মঙ্গলবার বিকালে কর্ণফুলী থানার শিকলবাহা ক্রসিং এলাকা থেকে তাদেও গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়।
 গ্রেফতার দুইজন হলো- মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানাধীন বালিগাঁও এলাকার আকরাম আলী খানের ছেলে মো. হাবিবুর রহমান (৬৩) ও কক্সবাজার জেলার রামু থানাধীন করলিয়ামুরা এলাকার আবদুর রহিমের ছেলে আরিফ উল্লাহ (১৯)।
র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন বলেন, কর্ণফুলী থানাধীন শিকলবাহা এলাকায় অভিযান চালিয়ে ৩৮ হাজার ৬৪০ ইয়াবা বড়িসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করা হয়েছে। ইয়াবা পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়। গ্রেফতার দুইজনকে কর্ণফুলী থানায় সোপর্দ করা হয়েছে।
কক্সবাজার থেকে ট্রাকে করে ইয়াবা নিয়ে মুন্সিগঞ্জ যাচ্ছিল তারা। দীর্ঘদিন ধরে তারা ইয়াবার ব্যবসা করে আসছে। আটক হাবিবুর রহমানের বিরুদ্ধে ২০১৮ সালের একটি মাদক মামলা রয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান।

অনলাইন আপডেট

আর্কাইভ