ঢাকা, রোববার 25 October 2020, ৯ কার্তিক ১৪২৭, ৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
Online Edition

করোনায় প্রতিটি মৃত্যুর দায় ট্রাম্পের; পদত্যাগ করুন: জো বাইডেন

সংগ্রাম অনলাইন ডেস্ক: আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেন বলেছেন, প্রাণঘাতী করোনাভাইরাসকে সামাল দিতে ব্যর্থতার দায় স্বীকার করে ট্রাম্পের উচিত পদত্যাগ করা।

গতকাল যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে এক নির্বাচনি জনসভায় তিনি এই আহবান জানান। তিনি বলেন, আমেরিকায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিটি মৃত্যুর জন্য ট্রাম্প দায়ী।

সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট বাইডেন বলেন, “প্রেসিডেন্ট যদি শুরু থেকে তার দায়িত্ব পালন করতেন তাহলে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সব মানুষ এখন জীবিত থাকত।” তিনি অভিযোগ করেন, শেয়ার বাজার ও নির্বাচন ছাড়া ট্রাম্পের আর কোনো কিছু নিয়ে মাথাব্যথা নেই।কাজেই এমন এক ব্যক্তির প্রেসিডেন্টের দায়িত্ব পালনের যোগ্যতা নেই।

আমেরিকায় টানা কয়েক সপ্তাহ করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কম থাকার পর গত সপ্তাহ থেকে আবার তা     বেড়ে গেছে। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র সব দেশের শীর্ষে অবস্থান করছে।এজন্য মার্কিন জনগণ গোড়ার দিকে এই ভাইরাসের ভয়াবহ ক্ষতিকর দিকটিকে উপেক্ষা করার জন্য প্রেসিডেন্ট ট্রাম্পকে অভিযুক্ত করছেন।

ডিএস/এএইচ

 

অনলাইন আপডেট

আর্কাইভ