ঢাকা, রোববার 25 October 2020, ৯ কার্তিক ১৪২৭, ৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
Online Edition

আল্লামা শফীর জানাজা আজ বাদ জোহর হাটহাজারী মাদরাসায়

সংগ্রাম অনলাইন ডেস্ক: হেফাজতে ইসলামীর আমীর আল্লামা শাহ আহমদ শফী (র.)'র জানাজা আগামীকাল শনিবার বাদ জোহর হাটহাজারী মাদ্রায় অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তাঁর ছেলে মাওলানা আনাস মাদানী।

আজ সন্ধ্যায় এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানিয়ে তিনি বলেন তাঁর আব্বার ওসিয়ত অনুসারে তাঁকে হাটহাজারী মাদ্রাসার কবরস্থানে দাফন করা হবে।

আজ শুক্রবার সন্ধ্যার কিছু আগে ঢাকার একটি বেসরকারী হাসপাতালে ইন্তেকাল করেন দেশের সবচেয়ে বয়োজেষ্ঠ্য ও শীর্ষ আলেম আল্লামা শাহ আহমদ শফী।

এর আগে বিকেল সাড়ে ৪টায় আল্লামা শাহ আহমদ শফীর শারীরিক অবস্থা অবনতি হওয়ায় তাকে চট্টগ্রাম থেকে  এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হয়েছিল। এরপরই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে থাকা আল্লামা শফীকে এয়ার অ্যাম্বুলেন্সে শুক্রবার সন্ধ্যার আগে ঢাকায় এনে আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।

উল্লেখ্য, প্রায় শতবর্ষী আল্লামা আহমদ শফী দীর্ঘদিন যাবৎ তিনি বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে ভুগছিলেন।

হাটহাজারী মাদ্রাসার শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে বৃহস্পতিবার দুপুরে অসুস্থ হয়ে পড়েন আল্লামা শফী। রাতে অ্যাম্বুলেন্সে করে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সকালে হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা মেডিকেল বোর্ডে বসেন।

শারীরিক অবস্থা সংকটাপন্ন হওয়ায় দুপুরের দিকে চিকিৎসকরা তাকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

দেশের শীর্ষ কওমি আলেম ১০৫ বছর বয়সী আল্লামা আহমদ শফী ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত রোগে ভুগছেন। এর আগেও কয়েকবার তাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে। গত কয়েক মাসে শরীরে নানা জটিলতা দেখা দিয়েছে তার।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ