ঢাকা, মঙ্গলবার 29 September 2020, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
Online Edition

বিজিবি-বিএসএফ’র ডিজি পর্যায়ের বৈঠক আজ

সংগ্রাম অনলাইন ডেস্ক: বৈঠকে যোগদানের জন্য বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানার নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধিদল পিলখানা বিজিবি সদর দপ্তরে এসে পৌঁছেছেন গতকাল। রাজধানীতে বিজিবি-বিএসএফের ডিজি পর্যায়ের আনুষ্ঠানিক বৈঠক শুরু হতে যাচ্ছে আজ।

বুধবার বিজিবি ও বিএসএফ প্রধানের মধ্যে অনানুষ্ঠানিক বৈঠক হয়। ৪ দিনের এই বৈঠকে সীমান্তে হত্যা শূন্যের কোটায় নামিয়ে আনার বিষয়টি প্রাধান্য পাচ্ছে। এ ছাড়া রয়েছে অস্ত্র ও মাদক পাচার বন্ধের বিষয়টি।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-র এক কর্মকর্তা বুধবার বাসসকে জানান, “সীমান্ত হত্যা আমাদের জন্য গুরুত্বপূর্ণ বিষয়। বৈঠকে অবৈধ অস্ত্র, মাদক এবং মানব পাচার বন্ধের ব্যাপারেও আলোচনা হবে। উভয় দেশের সীমান্ত ব্যবস্থাপনা আরও উন্নয়নের জন্য বৈঠকে আলোচনা হবে।”

বিজিবি’র অপারেশন ডিরেক্টর লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান জানান, সীমান্তে হত্যার যে কোনো ঘটনার পরে ‘আমরা সর্বস্তরে আলোচনা শুরু করি’ এর পরে বাংলাদেশ বরাবরই সীমান্তে সহিংসতায় বেশি গুরুত্ব দেয়।

বিজিবির অপারেশন ডিরেক্টর বলেন, উভয় পক্ষ পারস্পরিক স্বার্থের পাশাপাশি দুই সীমান্ত বাহিনীর মধ্যে সম্পর্ক আরও উন্নয়নের উপায় নিয়ে আলোচনা করবে।

এ দিকে বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বল হয়েছে, চার দিনব্যাপী সম্মেলনের আনুষ্ঠানিক বৈঠক আজ বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে পিলখানা বিজিবি সদর দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে।

আগামী শনিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে সম্মেলনের যৌথ আলোচনার দলিল স্বাক্ষরের মধ্য দিয়ে সীমান্ত সম্মেলন শেষ হওয়ার কথা রয়েছে।- বাসস

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ