সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০
Online Edition

জনবিচ্ছিন্ন সরকার কোনোভাবেই নিত্য পণ্যের দাম নিয়ন্ত্রণ করতে পারছে না -মিয়া গোলাম পরওয়ার

নিত্যপ্রয়োজনীয় পণ্য পিঁয়াজের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার  বিবৃতি দিয়েছেন।
গতকাল বুধবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি অব্যাহত রয়েছে। এক দিনের ব্যবধানে কেজি প্রতি পিঁয়াজের দাম বৃদ্ধি পেয়ে ১০০ টাকা ছাড়িয়েছে। একদিন আগেও প্রতি কেজি পিঁয়াজ ৪০ থোকে ৫০ টাকা করে বিক্রি হতো। সরকারের বিভিন্ন মহল থেকে বলা হচ্ছে দেশে পর্যাপ্ত পিঁয়াজের মজুদ রয়েছে। তারপরেও এভাবে রাতারাতি পিঁয়াজের মূল্যবৃদ্ধির ঘটনা দেশবাসীর নিকট রহস্যজনক।
তিনি বলেন, পিঁয়াজের এই অস্বাভাবিক মূল্য বৃদ্ধির পেছনে যৌক্তিক কোনো কারণ নেই। সরকারের পক্ষ থেকে মজুতদারির বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণ না করার কারণেই রাতারাতি পিঁয়াজের দাম বেড়ে গেছে। অতি মুনাফাখোর ব্যবসায়ীরা সরকার দলীয় লোকজনের মদদে কারসাজি করে জনগণের নিকট থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। ইতোপূর্বেও কেজি প্রতি পিঁয়াজের মূল্য অস্বাভাবিকভাবে বেড়ে গিয়ে ৩০০ টাকা পর্যন্ত হয়েছিল। জনবিচ্ছিন্ন এই সরকার কোনোভাবেই নিত্যপ্রয়োজনীয় জিনিস-পত্রের দাম নিয়ন্ত্রণ করতে পারছে না। সকল ক্ষেত্রেই সরকারের সীমাহীন অনিয়ম, দুর্নীতি ও ব্যর্থতার করুণ চিত্রই ফুটে উঠছে।
নিত্যপ্রয়োজনীয় পণ্য পিঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ এবং সকল প্রকার পণ্য সামগ্রীর দাম জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসার ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ