ঢাকা, বুধবার 30 September 2020, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী
Online Edition

গাজীপুরে প্রাইম ব্যাংকে বোমা নিয়ে হুমকি, যুবক গ্রেফতার

সংগ্রাম অনলাইন ডেস্ক: গাজীপুরের চান্দনা চৌরাস্তায় প্রাইম ব্যাংকের শাখা অফিস বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকির অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আবু বকর নামে এক যুবককে আটক করে এবং তার সাথে থাকা ব্যাগে রাখা বোমাটি নিষ্ক্রিয় করা হয়েছে। তাদের দাবি, সে বোমার মাধ্যমে ব্যাংক ম্যানেজারকে জিম্মি করে টাকা লুটের পরিকল্পনা করেছিল।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আবু বকর (২৭) নামে ওই যুবককে আটক করে এবং তার সাথে থাকা ব্যাগে রাখা বোমাটি নিষ্ক্রিয় করা হয়েছে। এ সময় ব্যাংকের আশপাশ এলাকায় উৎকণ্ঠা ছড়িয়ে পড়ে এবং গাজীপুর-টাঙ্গাইল মহাসড়কে কিছুক্ষণের জন্য যান চলাচলও বন্ধ থাকে।

ব্যাংকের নিরাপত্তা কর্মী মো. শামীম জানান, বুধবার দুপুরে গাজীপুর মহানগরের চান্দনা চৌরাস্তার শাপলা ম্যানশনের ওই ব্যাংকের জয়দেবপুর চৌরাস্তা শাখায় এক যুবক কাঁধে ব্যাগ নিয়ে শাখা ম্যানেজার ফরিদ আহমেদের কক্ষে ঢুকে। পরে তার ব্যাগে বোমা আছে এবং এই বোমা ফাটানোর ভয় দেখিয়ে টাকা দাবি করলে ভেতরে হুলুস্থুল পড়ে যায়। দৌড়াদৌড়ি করে ব্যাংক কর্মকর্তা কর্মচারীরা বাইরে বেরিয়ে যায়। এ খবর দেয়া হলে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ওই যুবককে আটকে করে।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মো. আজাদ মিয়া জানান, দাবিকৃত টাকা না দিলে তার ব্যাগে থাকা বোমা বিস্ফোরণের ভয় দেখালে পুলিশে খবর দেয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক। দ্রুত সময়ের মধ্যে ঘটনাস্থলে গিয়ে পুলিশ বোমাটি আলাদা করে এবং ওই যুবককে আটক করে। পরে ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়করণ টিম এসে ব্যাংকের ভেতর থেকে বাইরে বের করে বোমাটি নিষ্ক্রিয় করেছে।

আটককৃত যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান তিনি।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ