মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

সিদ্ধিরগঞ্জে তিতাসের উচ্ছেদ অভিযান

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আটি হাউজিং এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযান চালিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।
এ সময় ৩৪০ ফুট অবৈধ গ্যাসের পাইপ অপসারণ ও ছয়টি বাড়ির অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। গতকাল মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত তিতাস গ্যাস কর্তৃপক্ষ ও র‌্যাব-১১ এর যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ফতুল্লা জোনের ব্যবস্থাপক প্রকৌশলী রবিউল ইসলাম, ব্যবস্থাপক প্রকৌশলী (মিটারিং অ্যান্ড বিজিল্যান্স) গোলাম মোস্তফা ও র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক জসিম উদ্দিন, সহকারী পুলিশ সুপার মো. সম্রাট তালুকদার প্রমুখ।
ফতুল্লা জোনের ব্যবস্থাপক রবিউল ইসলাম জানান, সিদ্ধিরগঞ্জের আটি হাউজিং এলাকায় বেলা ১১টা থেকে বিকাল পর্যন্ত র‌্যাবের সহযোগিতায় উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এ সময় অবৈধভাবে নেয়া ৩৪০ ফুট গ্যাসের পাইপ অপসারণ করা হয়েছে। এছাড়াও ছয়টি বাসাবাড়িতে নেয়া গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। তিনি বলেন, অবৈধ গ্যাস সংযোগকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। এ অভিযান অব্যাহত থাকবে।
গত ৪ সেপ্টেম্বর রাত পৌনে ৯টায় ফতুল্লা পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে এশার নামাজ আদায়ের সময় বিস্ফোরণে ৩১ জন মুসুল্লি নিহত হন।
একই ঘটনায় এখনও পাঁচ জন অগ্নিদগ্ধ অবস্থায় ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় তিতাস, ফায়ার সার্ভিস, জেলা প্রশাসন, ডিপিডিসি ও সিটি করপোরেশন পাঁচটি পৃথক তদন্ত কমিটি গঠন করে। এ বিস্ফোরণের ঘটনায় ফতুল্লা থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। ঘটনার তদন্ত কমিটি সরেজমিন তদন্তে এসে প্রাথমিকভাবে ধারণা করেছেন গ্যাসের লিকেজ থেকেই মসজিদে বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। বিস্ফোরণের ঘটনার পর টনক নড়ে তিতাস কর্তৃপক্ষের। ভয়াবহ এই বিস্ফোরণের ঘটনার পর পর তিতাস গ্যাসের অবৈধ সংযোগের বিষয়টি সামনে আবারও সামনে আসে।

অনলাইন আপডেট

আর্কাইভ