মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

আদর্শ পরিবার ও সুন্দর সমাজ গঠনে আদর্শবান নারীর প্রয়োজন -অধ্যক্ষ যাইনুল আবেদীন

গাজীপুর সংবাদদাতা : তা’মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন বলেছেন, আদর্শ পরিবার ও সুন্দর সমাজ গঠনে আদর্শবান নারীর প্রয়োজন। আর এ জন্য প্রয়োজন নারীকে পরিপূর্ণ দ্বীনি শিক্ষায় শিক্ষিত করা। তিনি বলেন, মুসলিম মেয়েদের মধ্যে মাদ্রাসা শিক্ষার প্রতি প্রবল আগ্রহ লক্ষণীয়, কিন্তু সেই তুলনায় তাদের জন্য মানসম্পন্ন স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠান অপ্রতুল। তা’মীরুল মিল্লাত ট্রাস্ট সামাজিক অবক্ষয় ও নৈতিক বিপর্যয় থেকে মুসলিম উম্মাহর ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা এবং নারীকে দ্বীনি শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে সকলের সহযোগিতায় সাফল্যের সাথে বালিকা শাখা ও মহিলা কামিল মাদ্রাসা পরিচালনা করে আসছে। যুগের চাহিদার সাথে সংগতি রেখে দাখিল আলিম-স্তরে বিজ্ঞান ও আইসিটি বিভাগ এবং কামিল বা এম.এ শ্রেণীতে হাদীস, তাফসীর ও ফিকহ বিভাগ চালু করা হয়েছে। ট্রাস্ট পরিচালিত মহিলা কামিল মাদ্রাসায় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১০ সাল থেকে ৪ বছর মেয়াদী ফাযিল সম্মান (অনার্স) কোর্সও চালু রয়েছে।
রোববার টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা বালিকা শাখায় আরবি ভাষা প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ মিজানুর রহমান ও সহকারী অধ্যাপক মাওলানা মোহাাম্মদ সাঈদুল ইসলাম। ছাত্রীদের আরবি ভাষায় দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে তিন মাস মেয়াদী এ আরবি ভাষা প্রশিক্ষণ কোর্স চালু করা হয়।  
মাওলানা যাইনুল আবেদীন আরো বলেন, দেশের দ্বিমুখী শিক্ষা ব্যবস্থার প্রেক্ষাপটে ইসলামী ও আধুনিক শিক্ষার বাস্তব সমন্বয় সাধন করে ইসলামী আদর্শের বুনিয়াদে তা’মীরুল মিল্লাত ট্রাস্ট এসব দ্বীনি প্রতিষ্ঠান গড়ে তুলেছে। ইসলামী জীবনদর্শন, সংস্কৃতি, ঐতিহ্য, মূল্যবোধ, অর্থনীতি, রাজনীতি ও সমাজনীতি ইত্যাতি ক্ষেত্রে মুসলিম সন্তানদেরকে আদর্শ নাগরিক রূপে গড়ে তোলা, বিশেষ করে নৈতিক অবক্ষয় থেকে তরুণ সমাজকে রক্ষা করে চারিত্রিক উৎকর্ষ ও মূল্যবোধ তৈরীর বাস্তব উদ্যোগই হচ্ছে ‘তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা’।

অনলাইন আপডেট

আর্কাইভ