বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

মিশরের ফ্রিডম অ্যান্ড জাস্টিস পার্টির সিনিয়র নেতা ড. এরিয়ানের ইন্তিকাল

মিশরের দি ফ্রিডম অ্যান্ড জাস্টিস পার্টির সিনিয়র নেতা এবং মিশরের সাবেক সংসদ সদস্য ড. এসাম আল-এরিয়ানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন।
গতকাল শুক্রবার দেয়া শোকবাণীতে তিনি বলেন, মিশরের দি ফ্রিডম অ্যান্ড জাস্টিস পার্টির সিনিয়র নেতা এবং মিশরের সাবেক সংসদ সদস্য ড. এসাম আল-এরিয়ান ৬৬ বছর বয়সে জেলখানায় বন্দী অবস্থায় ইন্তিকাল করেছেন। আমি তার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি।
শোকবাণীতে তিনি আরো বলেন, ড. এসাম আল-এরিয়ান দি ফ্রিডম অ্যান্ড জাস্টিস পার্টির অন্যতম সিনিয়র নেতা এবং মিশরের পার্লামেন্টের সাবেক সদস্য ছিলেন। ২০১৩ সালের মাঝামাঝিতে সেনাবাহিনী দেশটির প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে উৎখাত করে মুসলিম ব্রাদারহুডের নেতাদের উপর জুলুম নির্যাতন চালাতে থাকে। সে সময় মিসরের সেনাবাহিনী মুরসির সমর্থকদের বিরুদ্ধে পাশবিক আচরণ শুরু করে। মিশরের সামরিক জান্তা ব্রাদারহুডের কয়েক হাজার নেতা-কর্মীকে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জেলখানায় বন্দী করে রাখে এবং শতশত নেতা-কর্মীকে হত্যা করে। তারই ধারাবাহিকতায় ড. এসাম আল এরিয়ানকে জেলখানায় বন্দী করে নির্যাতন চালানো হয় এবং তিনি সুচিকিৎসা না পেয়ে জেলখানায় ধুঁকেধুঁকে ইন্তিকাল করেন। তিনি মিশরে ইসলামী শাসন প্রতিষ্ঠার জন্য আজীবন সংগ্রাম করে গিয়েছেন। মহান আল্লাহ রাব্বুল আলামীন তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজন এবং তার সহকর্মীদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন। আমীন।

অনলাইন আপডেট

আর্কাইভ