শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০
Online Edition

দিনাজপুরের মাওলানা ইয়াকুব আলী চৌধুরীর ইন্তিকাল

 

দিনাজপুর-৬ আসনের সাবেক এমপি অধ্যক্ষ মাওলানা আজিজুর রহমান চৌধুরীর চাচা, ঢাকা মহানগরী শ্রমিক কল্যাণ ফেডারেশনের সাবেক সেক্রেটারি মাওলানা আনিসুর রহমান চৌধুরীর শ্বশুর ও দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলার মহিলা বিভাগীয় সেক্রেটারি গুলশান আরা নার্গীসের চাচা মাওলানা ইয়াকুব আলী চৌধুরী ১০২ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে গত ১২ আগস্ট দুপুর সাড়ে ১২টায় নিজ বাসায় ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি স্ত্রী, ২ পুত্র ও ৭ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। 

১২ আগস্ট বুধবার বিকেল ৬টায় বিজুল সরকারপাড়া (বিজুল জঙ্গল) ঈদগাহ মাঠে জানাযা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। জানাযা পূর্ব সংক্ষিপ্ত বক্তব্য রাখেন দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলা শাখার আমীর মোঃ আনোয়ারুল ইসলাম, জেলা সেক্রেটারি মুহাদ্দিস ডক্টর এনামুল হক, বিজুল দারুল হুদা কামিল মাদরাসার অধ্যক্ষ ডক্টর নূরুল ইসলাম, পাউশগাড়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মামুনুর রশীদ প্রমুখ।

শোকবাণী: মাওলানা ইয়াকুব আলী চৌধুরীর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম গতকাল বৃহস্পতিবার শোকবাণী দিয়েছেন। 

শোকবাণীতে তিনি বলেন, মাওলানা ইয়াকুব আলী চৌধুরীর ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ পৃষ্ঠপোষককে হারালাম। তিনি ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে বিভিন্নভাবে সাহায্য-সহযোগিতা করে গিয়েছেন। মহান আল্লাহ রাব্বুল আলামীন তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন। 

অপর এক যুক্ত শোকবাণীতে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলা শাখার আমীর এবং সেক্রেটারি যথাক্রমে মোঃ আনোয়ারুল ইসলাম ও মুহাদ্দিস ডক্টর এনামুল হক, হাকিমপুর উপজেলার আমীর ও সেক্রেটারি যথাক্রমে সাইদুল ইসলাম সৈকত ও মীর শহীদ হোসেন এবং হাকিমপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা আমিনুল ইসলাম গভীর শোক প্রকাশ করে বলেন, মাওলানা ইয়াকুব আলী চৌধুরীর ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের একজন একনিষ্ঠ খাদেমকে হারালাম। আল্লাহ তায়ালা তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন। 

অনলাইন আপডেট

আর্কাইভ