ঢাকা, বুধবার 30 September 2020, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী
Online Edition

তুর্কি ড্রোন হামলায় ইরাকি সীমান্তরক্ষী বাহিনীর শীর্ষ ২ কর্মকর্তা নিহত

সংগ্রাম অনলাইন ডেস্ক: তুরস্কের সামরিক বাহিনীর ড্রোন হামলায় ইরাকের স্বায়ত্তশাসিত কুর্দিস্তান অঞ্চলের সীমান্তরক্ষী বাহিনীর শীর্ষ পর্যায়ের দুই কর্মকর্তা নিহত হয়েছেন। ওই এলাকায় দীর্ঘদিন ধরে তুরস্ক কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি বা পিকেকে গেরিলাদের বিরুদ্ধে সামরিক অভিযান চালিয়ে আসছে।

ইরাকের নিরাপত্তা বাহিনীর মিডিয়া সেল থেকে প্রকাশিত এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করা হয়েছে। বিবৃতিতে বলা হয়, গতকাল (মঙ্গলবার) কুর্দিস্তানের সিদাকান এলাকায় তুর্কি ড্রোন হামলায় সীমান্তরক্ষী বাহিনীর দুজন ব্যাটেলিয়ন কমান্ডার এবং তাদের ড্রাইভার নিহত হয়েছেন।

সিদাকান শহরের মেয়র ঈশান চালাবি কুর্দি ভাষার রুদাও টেলিভিশন চ্যানেলকে বলেন, পিকেকে গেরিলাদের সঙ্গে বৈঠকের সময় ইরাকি সীমান্তরক্ষী বাহিনীর কমান্ডারদের লক্ষ্য করে তুর্কি ড্রোন থেকে হামলা চালানো হয়।

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক ইরাকের একটি নিরাপত্তা সূত্র আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আস-সুমারিয়াকে জানিয়েছে, তুরস্কের ড্রোন হামলায় ইরাকি সীমান্তরক্ষী বাহিনীর পাঁচ সদস্য নিহত হয়েছেন যার মধ্যে দু জন শীর্ষ পর্যায়ের কর্মকর্তা রয়েছেন। ওই হামলায় পিকেকে গেরিলার ১০ সদস্য নিহত হয়। - পার্স টুডে

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ