বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

তার শূন্যতা সহজে পূরণ হবার নয় -ডা. শফিকুর রহমান

ব্রাহ্মণবাড়িয়ার বড় হুজুর ভাদুঘর জামিয়া সিরাজীয়া দারুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল ও শায়খুল হাদিস আল্লামা মনিরুজ্জামান সিরাজীর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন। 
শোকবাণীতে তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার খ্যাতিমান আলেমে দ্বীন ভাদুঘর জামিয়া সিরাজীয়া দারুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল ও শায়খুল হাদিস আল্লামা মনিরুজ্জামান সিরাজী ৯৩ বছর বয়সে ৯ আগস্ট দুপুর ১২টায় বার্ধক্যজনিত কারণে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)।
শোকবাণীতে তিনি আরো বলেন, শায়খুল হাদিস আল্লামা মনিরুজ্জামান ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার সর্বজন শ্রদ্ধেয় বড় হুজুর হযরত মাওলানা সিরাজুল ইসলামের জ্যেষ্ঠ পুত্র। তিনিও পিতার মতই সকলের প্রিয় ও শ্রদ্ধার পাত্র ছিলেন। তিনি ছিলেন আলেম কুলের শিরোমনি এবং আলেম-উলামা ও তৌহিদী জনতার প্রিয় রাহবার। তিনি ইসলামী শিক্ষার বিস্তার ও প্রচারে বিরাট অবদান রেখে গিয়েছেন। ইলমে দ্বীনের খেদমতের জন্য যুগ যুগ ধরে এ দেশের মানুষ শায়খুল হাদিস আল্লামা মনিরুজ্জামানকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তার ইন্তিকালে জাতি একজন আলেমে দ্বীনকে হারাল। তার শূন্যতা সহজে পূরণ হবার নয়।
তিনি বলেন, মহান আল্লাহ রাব্বুল আলামীন তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।
ঝিনাইদহের জাহানারা বেগম জাহানের ইন্তিকালে শোক:
বাংলাদেশ জামায়াতে ইসলামী ঝিনাইদহ জেলা শাখার মহিলা সদস্য (রুকন) জাহানারা বেগম জাহান ৯০ বছর বয়সে ৭ আগস্ট রাত ১১টায় বার্ধক্যজনিত কারণে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি ৩ পুত্র ও ৬ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। ৮ আগস্ট বাদ যুহর জানাযা শেষে তাকে ঝিনাইদহ কবরস্থানে দাফন করা হয়েছে।
শোকবাণী: জাহানারা বেগম জাহানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান গতকাল রোববার শোকবাণী দিয়েছেন।
শোকবাণীতে তিনি বলেন, জাহানারা বেগম জাহান (রাহিমাহুল্লাহ)-কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।  
শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ