শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

চট্টগ্রামে ১৫ হাজার ছাড়িয়েছে করোনার সংক্রমণ

চট্টগ্রাম ব্যুরো : গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ৪১৮জনের নমুনা পরীক্ষা করে ৭৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা দঁড়িয়েছে ১৫ হাজার ৬৪জনে। রোববার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়েছেন।
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো করোনা টেস্টসহ ১১৬ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় মাত্র ৭ জন। এর মধ্যে ৬ জন নগরের বাসিন্দা ও ১ জন উপজেলার।
চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ হন নগরের ৫ জন।  চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ৮৪ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের মধ্যে নগরের ১৩ জন, বাকি ৬ জন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩০ জনের করোনার পরীক্ষা হয়। তাতে ১১ জনের করোনা শনাক্ত হয়। যাদের ১০ জনই নগরের এবং ১ জন উপজেলার।  বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে দিনের সর্বাধিক ১৫৩ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ৩১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। যাদের সবাই নগরের।  চট্টগ্রামের আরেকটি বেসরকারি পরীক্ষাগার শেভরণ ল্যাবে এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হওয়ার কোন তথ্য পাওয়া যায়নি। জেলা সিভিল সার্জন অফিস জানিয়েছে, উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ৮ জনের মধ্যে লোহাগাড়া উপজেলার ২ জন। এছাড়া সাতকানিয়া, বাঁশখালী, চন্দনাইশ, সন্দ্বীপ, মিরসরাই ও সীতাকুণ্ডে ১ জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।
চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বিশ ঘণ্টায় ৭৩জন বেড়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা এখন ১৫ হাজার ৬৪জন। যাদের মধ্যে ১০ হাজার ৬০৩ জন নগরের এবং ৪ হাজার ৪৬১ জন উপজেলার বাসিন্দা। একইসাথে ৬৯ জন করোনা থেকে সুস্থ হওয়ার মধ্য দিয়ে সুস্থতার সংখ্যা এখন ৩ হাজার ১৩০ জন। একই সময়ে নগরে ২জন ও উপজেলায় ১জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা এখন ২৪৩। এর মধ্যে নগরে ১৬৯ এবং উপজেলায় ৭৪ জন। রিপোর্ট : নুরুল আমিন মিন্টু, চট্টগ্রাম ব্যুরো, ০৯.০৮.২০২০
চট্টগ্রামে সেফটি ট্যাংকে বিষক্রিয়ায় দুই শ্রমিক নিহত
চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে সেফটি ট্যাংক পরিস্কার করতে গিয়ে বিষক্রিয়ায় দুই শ্রমিক নিহত হয়েছেন। রোববার সকাল ৯ টার দিকে আকবর শাহ থানাধীন ফিরোজশাহ হারবাতলি এলাকায় এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন রাজু (৩০) ও রায়হান(২৮)। নিহত রাজু লক্ষীপুর সদর থানার মো আনোয়ার হােসেনের ছেলে এবং রায়হান নোয়াখালী জেলার সেনবাগ থানার মো. ইয়াছিনের ছেলে।
ঘটনাস্থলে যাওয়া আকবরশাহ থানার এসআই বদিউল আলম বলেন, দুই নির্মাণ শ্রমিক হারবাতলী এলাকায় একটি নবনির্মিত ভবনের ভূগর্ভস্থ পানির ট্যাংক পরিষ্কার করার জন্য নিচে নামেন। এ সময় তারা গ্যাসের বিষক্রিয়ায় আক্রান্ত হন।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন এসে গুরুতর আহত দুইজনকে উদ্ধার করে পাশের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।পরে মরদেহ দু’টি ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো জহিরুল ইসলাম বলেন, আকবরশাহ এলাকা থেকে দু’টি মরদেহ আনা হয়েছে। মরদেহ দু’টি মর্গে রয়েছে। ময়নাতদন্ত সম্পন্ন করে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ