ঢাকা, বুধবার 30 September 2020, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী
Online Edition

জামিন পেলেন শিপ্রা, সিফাতের জামিন কাল

সংগ্রাম অনলাইন ডেস্ক: স্টামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী নির্মাতা শিপ্রা দেবনাথকে জামিন দিয়েছেন আদালত। অন্যদিকে চিত্রগ্রাহক সাহেদুল ইসলাম সিফাতের জামিন আবেদনের শুনানি আগামীকাল সোমবার নির্ধারণ করা হয়েছে। আজ রবিবার আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

গত তেসরা জুলাই স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের তিন শিক্ষার্থীসহ ইউটিউব চ্যানেলের জন্য ভ্রমণ ভিডিও তৈরি করতে কক্সবাজারে যান অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোঃ রাশেদ খান।

৩১ জুলাই রাতে শামলাপুরের একটি পাহাড়ি এলাকায় শ্যুটিং শেষে ফেরার পথে তল্লাশির সময় পুলিশের গুলিতে নিহত হন সিনহা। আটক করা হয় তার সঙ্গে থাকা শিপ্রা ও সিফাতকে।

২ শিক্ষার্থীর মুক্তিসহ ৪ দফা দাবিতে গতকাল শনিবার স্ট্যামফোর্ডের সিদ্ধেশ্বরী ক্যাম্পাসের সামনে মানববন্ধন ও মিছিলও করে তার সহপাঠীরা। বিশ্ববিদ্যালয়টির ফিল্ম ও মিডিয়া স্টাডিজ এবং স্ট্যামফোর্ড ফিল্ম স্টুডেন্ট সিনে ফোরামের উদ্যাগে এই কর্মসূচি পালিত হয়। এছাড়াও সিফাত ও শিপ্রার মুক্তির দাবিতে বরগুনার বামনা উপজেলায় আয়োজিত মানববন্ধনে স্থানীয় পুলিশের লাঠিপেটার অভিযোগ উঠেছে। মানববন্ধনে অংশগ্রহণকারীদের পুলিশ বেদম লাঠিপেটা করে তাড়িয়ে দেয় বলে জানা গেছে। এ ঘটনায় ১০ জন আহত হন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ