ঢাকা, শুক্রবার 18 September 2020, ৩ আশ্বিন ১৪২৭, ২৯ মহররম ১৪৪২ হিজরী
Online Edition

বৈরুতে পাশ্চাত্যপন্থিদের বিক্ষোভ ও তাণ্ডব

সংগ্রাম অনলাইন ডেস্ক: লেবাননের রাজধানী বৈরুতে পাশ্চাত্যপন্থি ফোরটিন্থ মার্চ দলের এক বিক্ষোভ মিছিল থেকে সহিংস আচরণ করা হয়েছে এবং এর ফলে অন্তত এক পুলিশ নিহত ও অপর প্রায় ১৮০ জন আহত হয়েছে।

বার্তা সংস্থা ফার্স জানিয়েছে, ফোরটিন্থ মার্চ গ্রুপের নিয়ন্ত্রিত গণমাধ্যমে ব্যাপক প্রচার চালিয়ে শনিবার বিকেলের ওই বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। লেবাননে আগে থেকে বিদ্যমান বেকার সমস্যার পাশাপাশি বৈরুতের সাম্প্রতিক বিস্ফোরণে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে দৃশ্যত এ বিক্ষোভ অনুষ্ঠত হয়।

কিন্তু বিক্ষোভকারীরা এক পর্যায়ে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, ব্যাংক ও ঘরবাড়িতে হামলা চালায়। এ সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে হতাহতের ওই ঘটনা ঘটে।

এদিকে লেবাননের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সেনাপ্রধানের দপ্তর শনিবার আলাদা আলাদা বিবৃতি প্রকাশ করে বৈরুত বিস্ফোরণে জনগণের সঙ্গে সহমর্মিতা প্রকাশ করা পাশাপাশি বিক্ষোভকারীদেরকে সাধারণ মানুষের জানমাল রক্ষা করার আহ্বান জানিয়েছে।

গত মঙ্গলবার বৈরুত বন্দরে দাহ্য পদার্থের এক গুদামে ভয়াবহ বিস্ফোরণ অন্তত ১৫০ জন নিহত ও প্রায় পাঁচ হাজার মানুষ আহত হয়।-পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ