ঢাকা, সোমবার 28 September 2020, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী
Online Edition

কেরালায় বিমান দুর্ঘটনায় নিহত বেড়ে ২০, উদ্ধার কাজ সমাপ্ত

সংগ্রাম অনলাইন ডেস্ক: ভারতের কেরালায় এয়ার ইন্ডিয়ার বিমান দুর্ঘটনায় পাইলটসহ মৃত্যু ২০ জনে দাঁড়িয়েছে। মৃতদের মধ্যে চার শিশুও রয়েছে। আহত হয়েছে কমপক্ষে ১২৩ জন। এর মধ্যে ১২ জনের অবস্থা গুরুতর। হিন্দুস্তান টাইমস জানিয়েছে, শুক্রবার দিবাগত মধ্যরাতেই উদ্ধারকাজ শেষ হয়েছে।

শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে দুবাই থেকে ১৯০ জন আরোহী নিয়ে ভারতের কেরালার কালিকট (কোঝিকোড়) বিমানবন্দরে নামার সময় রানওয়েতে ছিটকে পড়ে এয়ার ইনডিয়া এক্সপ্রেসের একটি উড়োজাহাজ এই দুর্ঘটনার কবলে পড়ে।

সিভিল অ্যাভিয়েশনের মহাপরিচালক এক বিবৃতিতে বলেছেন, প্রবল বৃষ্টির কারণেই এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা। 

ভারতের বেসামরিক বিমান পরিবহনমন্ত্রী হরদীপ সিং পুরি টুইটারে দেওয়া পোস্টে জানিয়েছেন, এই দুর্ঘটনা তদন্তে ইতোমধ্যে একটি কমিটি গঠন করা হয়েছে।

রয়টার্স জানিয়েছে, করোনাভাইরাস মহামারীর মধ্যে দুবাইয়ে আটকা পড়া ভারতীয়দের নিয়ে ফিরছিল বোয়িং ৭৩৭ উড়োজাহাজটি। প্রবল বৃষ্টির মধ্যে অবতরণের সময় রানওয়েতে ছিটকে পড়ে সেটি দুই টুকরো হয়ে যায়।

ভারতের সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছে, উড়োজাহাজটিতে ১০ জন শিশুসহ মোট ১৮৪ জন যাত্রী ছিলেন। ফ্লাইট পরিচালনায় ছিলেন দুইজন পাইলট ও চারজন কেবিন ক্রু।

কর্তৃপক্ষের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, দুর্ঘটনায় উড়োজাহাজটির দুই পাইলটেরও মৃত্যু হয়েছে। ভেতর থেকে আরোহীদের সবাইকে বের করে আনা হয়েছে।

টেলিভিশনের ভিডিওতে দেখা যায়, উড়োজাহাজের দুটি অংশ দুই দিকে পড়ে আছে, চারদিকে ছড়িয়ে আছে টুকরো অংশ। উদ্ধারকর্মীরা প্রবল বৃষ্টির মধ্যে সেই ধ্বংসস্তূপ থেকে আরোহীদের বের করে আনার চেষ্টা করছেন। 

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ