ঢাকা, বুধবার 30 September 2020, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী
Online Edition

ঝিনাইদহে সরকারি রাস্তা দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ

সংগ্রাম অনলাইন ডেস্ক: ঝিনাইদহের মহেশপুরে সরকারি রেকর্ডভুক্ত রাস্তা দখল করে পাঁকা ঘরবাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে এলাকার কয়েকজনের বিরুদ্ধে। যাতায়াতের একমাত্র রাস্তাটি বন্ধ হয়ে যাওয়ায় প্রায় একশ পরিবার বিপাকে পড়েছে। ইউএনবি।

এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) বরাবর অভিযোগ দিলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করে অবৈধ নির্মাণ কাজ বন্ধ করে দেয়।

বর্তমানে তারা পুনরায় বেআইনিভাবে নির্মাণ কাজ শুরু করেছে। 

অভিযুক্তরা হলেন- উপজেলার সামন্তা গ্রামের হাশেম স্বর্ণকারের ছেলে সানোয়ার হোসেন ও একই গ্রামের লতিফ ব্যাপারীর ছেলে কালাম ও আবুল।

সংশ্লিষ্টরা জানায়, সামন্তা গ্রামের সানোয়ার হোসেন ও একই গ্রামের কালাম ও আবুল বেআইনিভাবে ৪৫নং সামন্তা গোপালপুর মৌজার ৬৩৮নং দাগের উত্তরে ষাটনলপাড়া সরকারি রেকর্ডভুক্ত একটি রাস্তা দখল করে পাঁকা ঘরবাড়ি নির্মাণ করছে। সরকারি রাস্তায় পাঁকা ঘরবাড়ি নির্মাণ করায় ওই এলাকার লোকজনের চলাচলে বিঘœ সৃষ্টি হচ্ছে।

এ ব্যাপারে ভুক্তভোগী আলী হোসেন, বাবলুর রহমান ও নুরুজ্জামান জানান, রাস্তার উপরে পাঁকা ঘববাড়ি ও পায়খানা নির্মাণ করায় বর্তমানে তারা বন্দিদশা জীবনযাপন করছেন।

তারা জানান, মহেশপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাফিজ আল আসাদ ঘরবাড়ি নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছিল কিন্তু তারা সরকারি আইন উপক্ষো করে গত বুধবার থেকে পুনরায় ওই স্থানে নির্মাণ কাজ শুরু করেছে।

এ ব্যাপারে মহেশপুর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সুজন সরকার জানান, দ্রæতই কাজ বন্ধ করার জন্য তাদের কাছে নোটিশ পাঠানো হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ