ঢাকা, সোমবার 28 September 2020, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী
Online Edition

সিরাজগঞ্জে নৌকাডুবিতে ২ শিশুসহ ৩ জনের মৃত্যু

সংগ্রাম অনলাইন ডেস্ক: সিরাজগঞ্জে পৃথক তিনটি স্থানে মর্মান্তিক নৌকা ডুবির ঘটনায় একই পরিবারের দুই শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ইউএনবি।

মৃত ৩ জন হলেন- সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার জগন্নাথপুর গ্রামের বেল্লাল হোসেনের মেয়ে জয়নব খাতুন শিখা (৫), বিথি আক্তার বাসনা (৩) এবং উল্লাপাড়া উপজেলার ভায়রা গ্রামের নূর মোহাম্মদের ছেলে মাঝি রকিবুল (৪০)।

পৃথক এসব ঘটনায় কমপক্ষে অনেকে সাঁতার কেটে পাড়ে উঠতে পারলেও, এখনও পাঁচজন নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে অভিযান শুরু করেছে ডুবুরি দল।

শাহজাদপুর থানার ওসি আতাউর রহমান জানান, বুধবার বিকালে শাহজাদপুর উপজেলার জগন্নাথপুর গ্রামের ২০-২৫ জন নারী, পুরুষ ও শিশু ইঞ্জিন চালিত একটি শ্যালো নৌকায় পাশ্ববর্তী উল্লাপাড়া উপজেলার সুজা গ্রামের এক কবিরাজ বাড়ি যাচ্ছিল। এ সময় নৌকাটি বিল এলাকায় কুমার ব্রীজের কাছে পৌঁছালে ঝড়ো বাতাসে উল্টে ডুবে যায়। পরে স্থানীয়রা নৌকা নিয়ে এসে তাদের উদ্ধার করে এবং ঘটনাস্থল এলাকা থেকে দুই শিশুর লাশ উদ্ধার করা হয়।

একই দিন সন্দ্যায় স্থানীয় সুকুল হাট থেকে নৌকায় ৪/৫ জন যাত্রী নিয়ে গ্রামের বাড়ি যাওয়ার পথে চলনবিলে ঝড়ো বাতাসে একটি নৌকা ডুবে যায়। এতে ওই নৌকার মাঝি রকিবুল ঘটনাস্থলে মারা যায়। স্থানীয়রা রাতেই তার লাশ উদ্ধার করে।

এদিকে সিরাজগঞ্জ ফায়ার ষ্টেশনের উপ-সহকারী পরিচালক মঞ্জিল হক জানান, বুধবার বিকালে টাঙ্গাইলের গোপালপুর থেকে পিকনিকের উদেশ্য মাঝিমাল্লাসহ ২৫ জন যাত্রী নিয়ে ইঞ্জিন চালিত একটি নৌকা যমুনা নদীর সিরাজঞ্জের ক্রসবার বাঁধ-৪ এলাকায় আসায় পথে ঝড়ো বাতাসে ডুবে যায়। এতে মাঝিমাল্লাসহ ২০ যাত্রী সাঁতরে প্রাণে রক্ষা পেলেও পাঁচ যাত্রী নিখোঁজ রয়েছে। বৃহস্পতিবার বিকালে ডুবুরি দল ঘটনাস্থল থেকে উদ্ধার কাজ শুরু করেছে। তবে এখনও কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ