ঢাকা, বুধবার 30 September 2020, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী
Online Edition

মিছবাহুল উলূম মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা ছেরাজুল ইসলামের ইন্তিকাল

 

সংগ্রাম অনলাইন : মিছবাহুল উলূম কামিল মাদ্রাসা, ঢাকার সাবেক অধ্যক্ষ, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ এর শরিয়া বোর্ডের সাবেক সদস্য সচিব ও টিএন্ডটি কলোনী জামে মসজিদের সাবেক খতীব বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা ছেরাজুল ইসলাম মঙ্গলবার দুপুর ১২:৩০মি: ইন্তিকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। তিন ছেলে ও তিন মেয়ে,  নাতি নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল বাদ মাগরিব মরহুমের নিজ বাড়ী  লক্ষ্মীপুরে নামাজে জানাযা শেষে দাফন করা হয়। 

জামায়াত আমীরের শোক: মাওলানা ছেরাজুল ইসলামের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান। 

মঙ্গলবার দেয়া শোকবাণীতে তিনি বলেন, ইসলামী শিক্ষার বিস্তার ও প্রচারে বিরাট অবদান রেখে গিয়েছেন খ্যাতিমান আলেমে দ্বীন মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম। তিনি বহু আলেমের উস্তাদ। তার ইন্তিকালে জাতি একজন আলেমে দ্বীনকে হারাল। তার শূন্যতা সহজে পূরণ হবার নয়। 

শোকবাণীতে তিনি আরো বলেন, মহান আল্লাহ রাব্বুল আলামীন তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন। তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের শোক: মাওলানা ছেরাজুল ইসলামের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড.শফিকুল ইসলাম মাসুদ। 

মঙ্গলবার দেয়া শোকবাণীতে নেতৃদ্বয় বলেন, আল্লাহ তায়ালা তার নেক আমলসমূহ কবুল করে তাঁকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন। তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনকে  আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা এ শোক সহ্য করার তাওফিক দান করুন। 

অনলাইন আপডেট

আর্কাইভ