ঢাকা, বুধবার 30 September 2020, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী
Online Edition

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনায় ৪৬ হাজার ৩২১ জন আক্রান্ত

সংগ্রাম অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রে সোমবার ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে নতুন করে আরও ৪৬ হাজার ৩২১ জন আক্রান্ত হয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।

স্থানীয় সময় সোমবার রাত সাড়ে ৮ টা পর্যন্ত (গ্রীনিচ মান সময় মঙ্গলবার ০০৩০ টা) বাল্টিমোর ভিত্তিক ওই ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বের বৃহত্তম অর্থনীতির দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আরও ৫৩২ জনের মৃত্যু হয়েছে।

এ মহামারিতে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে এ পর্যন্ত মোট ৪৭ লাখ ১১ হাজার ৩২৩ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ৫৫ হাজার ৩৬৬ জনে দাঁড়িয়েছে।

সোমবার দ্বিতীয় দিনের মতো আক্রান্তের সংখ্যা সামান্য হ্রাস পেলেও প্রাত্যহিক হিসাবে গত সপ্তাহের পাঁচদিনই এ সংখ্যা ৬০ হাজার ছাড়িয়ে যেতে দেখা যায়।

সোমবার করোনাভাইরাস পরিস্থিতি বিষয়ে প্রেস ব্রিফিং চলাকালে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের বিভিন্ন অংশে ভাইরাস সংক্রমণ হ্রাস পাচ্ছে। এ দুই অঞ্চলের বর্তমান পরিস্থিতি ‘অত্যন্ত উৎসাহব্যঞ্জক’ মনে করা হচ্ছে।

তবে এক দিন আগে, হোয়াইট হাউসের করোনাভাইরাস বিষয়ক উপদেষ্টা ডেবোরাহ ব্রিক্স সতর্ক করে বলেন, যুক্তরাষ্ট্র এ মহামারির ‘নতুন ধাপে’ প্রবেশ করছে।

গত বছরের শেষের দিকে চীনে প্রথম করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকে বিশ্বব্যাপী কোভিড-১৯-এ আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮০ লাখ ছাড়িয়ে গেছে এবং মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে প্রায় ৬ লাখ ৮০ হাজার জনে।- বাসস

অনলাইন আপডেট

আর্কাইভ