ঢাকা, শুক্রবার 18 September 2020, ৩ আশ্বিন ১৪২৭, ২৯ মহররম ১৪৪২ হিজরী
Online Edition

পানিতে ডুবে এক দিনে ১১ শিশুর মৃত্যু

সংগ্রাম অনলাইন ডেস্ক: পানিতে ডুবে একদিনে ঢাকা, টাঙ্গাইল, পটুয়াখালী, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয় ও শেরপুরে এই ৬ জেলায় এগারো শিশুর মৃত্যু হয়েছে। এরমধ্যে টাঙ্গাইল ও পটুয়াখালীতে তিন জন করে, কুমিল্লায় দুই জন এবং ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া ও শেরপুরে এক জন করে মারা যাওয়ার খবর পাওয়া গেছে।  

টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলায় ভাই-বোন এবং মির্জাপুর উপজেলায় সপ্তম শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে। এরা হলো কালিহাতীর নারান্দিয়া ইউনিয়নের গিলাবাড়ী গ্রামের ট্রাক চালক লাভলু তরফদারের মেয়ে খুশি (৪), টাঙ্গাইল সদরের বেতবাড়ী গ্রামের এনজিওকর্মী আবু বকর সিদ্দিকের ছেলে আবির হোসেন (৩)এবং মির্জাপুর উপজেলার পুষ্টকামুরী চরপাড়া গ্রামের নওশাদ হোসেন (১৩))।

পটুয়াখালী জেলার বাউফল উপজেলার কালাইয়া ইউনিয়নের কর্পূরকাঠী গ্রামে বাড়ির সামনের পুকুর থেকে তিন বোনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এরা হলো মাহফুজা বেগম (১৫), মরিয়ম বেগম (১৫) ও মারিয়া বেগম (১১)। এর মধ্যে ওই গ্রামের মোখলেচুর রহমানের মেয়ে মরিয়ম ও মারিয়া আপন দুই বোন এবং আব্দুর রাজ্জাক খানের মেয়ে মাহফুজা তাদের চাচাত বোন।

কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়ায় পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে। জেলার হোমনা থানার ওসি আবুল কায়েস আকন্দ জানান, সোমবার উপজেলার আছাদপুর ইউনিয়নের খো‌দেদাউপু‌র গ্রা‌মে দিঘীতে ডু‌বে ২ শিশু মারা গেছে।এছাড়া ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ভুরভুরিয়া গ্রামের ভুরভু‌রিয়া গ্রা‌মে পুকু‌রে ডু‌বে এক শিশুর মৃত্যু হয়। 

মৃতরা হলো খো‌দেদাউপু‌র গ্রা‌মের খন্দকার বাড়ির মো. আমির হোসেনের ছেলে আপতাহি (১৩) ও তার খালাত ভাই সাকিব (১১) ও ভুরভুরিয়া গ্রামের ওমর ফারুকের ছেলে জয়নাল আবেদীন।

ঢাকার ধামরাইয়ে বন্যার পানিতে ডুবে তিন বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যায় সুয়াপুর ইউনিয়নের কুটিরচর গ্রামে বাড়ির পাশে বন্যার পানিতে শিশুটি ডুবে যায়। সোহাগ ধামরাইয়ের সুয়াপুর ইউনিয়নের কুটিরচর গ্রামের জহিরুল ইসলামের ছেলে।

শেরপুর জেলার ঝিনাইগাতীতে নানা বাড়ি বেড়াতে গিয়ে পানিতে ডুবে নাফিজা নামে চার বছর বয়সী এক শিশু মারা গেছে। সোমবার দুপুরে উপজেলার নলকুড়া ইউনিয়নের ভালুকা গ্রামে এ দুর্ঘটনা ঘটে। এ ব্যাপারে ঝিনাইগাতী থানায় অপমৃত্যু মামলা হয়েছে। - সূত্র: বিডিনিউজ

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ