রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

সিলেটে ২৪ ঘণ্টায় করোনায় ৫ জনের মৃত্যু \ শনাক্ত ৭৫

 

সিলেট ব্যুরো : গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ৭৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে বিভাগে করোনায় ৫ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়েছেন বাড়িতে ও হাসপাতালে আইসোলেশনে থাকা ৯৮ জন। 

গতকাল বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়। সিলেট বিভাগে শনাক্ত ৭৫ জন রোগীর মধ্যে সিলেট জেলায় ৩৫ জন ও সুনামগঞ্জে ১৭ জন। হবিগঞ্জে কেউ শনাক্ত হননি। মৌলভীবাজারে এই সময়ে ২৩ জন রোগী শনাক্ত হন। সুস্থ হওয়া রোগীদের মধ্যে হবিগঞ্জে সর্বাধিক ৩৭ জন রোগী একদিনে সুস্থ হয়েছেন। সুনামগঞ্জে সুস্থ হয়েছেন ৯ জন। সিলেটে করোনাকে জয় করেছেন ৩৩ জন। মৌলভীবাজারে সুস্থ হয়েছেন ১৯ জন।

সিলেট বিভাগে বর্তমানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৭ হাজার ৭৩৯ জন। এর মধ্যে সিলেট জেলায় অর্ধেকেরও বেশি ৪ হাজার ১৫৪ জন। এছাড়া সুনামগঞ্জে ১ হাজার ৪৬১ জন, হবিগঞ্জে ১ হাজার ১৩৮ জন ও মৌলভীবাজারে ৯৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সিলেটের চার জেলায় ১৮১ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন বিভাগের ৩ হাজার ৩৮২ জন করোনা আক্রান্ত রোগী এবং মৃত্যুবরণ করেছেন ১৪৬ জন

সিলেটের কুদরত উল্লাহ 

জামে মসজিদে ঈদের ৩টি 

জামায়াত অনুষ্ঠিত হবে 

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেটের ঐতিহ্যবাহী কুদরত উল্লাহ জামে মসজিদে এবার পর্যায়ক্রমে ৩টি জামায়াত অনুষ্ঠিত হবে। করোনা সভাইরাস সংক্রমণ রোধে এবার ঐতিহ্যবাহী শাহী ঈদগাহসহ খোলা মাঠে ঈদের কোন জামায়াত হচ্ছে না।

কুদরত উল্লাহ জামে মসজিদে প্রতি বছরের মতো এবারও পর্যায়ক্রমে ঈদের জামায়াত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়।  দ্বিতীয় জামায়াত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। এবং তৃতীয় ও শেষ জামায়াত সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ