রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

চট্টগ্রামে চব্বিশ ঘন্টায় আরও ১১২ জন করোনা শনাক্ত

চট্টগ্রাম ব্যুরো : গত চব্বিশ ঘন্টায় চট্টগ্রামে ৭৭১জনের নমুনা পরীক্ষা করে ১১২জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৮৭জন ও বিভিন্ন উপজেলায় ২৫জন। এতে এ পর্যন্ত চট্টগ্রামে করোনার সংক্রমণ শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ২১৩জন। বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

বিআইটিআইডি : গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে দিনের সর্বাধিক ২০৪ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় মাত্র ২৭ জন। এর মধ্যে ২৬ জনই নগরের ও ১ জন উপজেলার বাসিন্দা।

সিভাসু : চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৩৮ জনের নমুনা পরীক্ষা করানো হলেও কোন করোনা রোগী শনাক্ত হয়নি।

সিএমসিএইচ : চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ১৯৩ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বাধিক ২৮ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়। যাদের ২৩ জনই নগরের। বাকি ৫ জন উপজেলার বাসিন্দা।

চবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয় ২০ জন। যাদের ৭ জন নগরের এবং ১৩ জন বিভিন্ন উপজেলার।

ইম্পেরিয়াল : অন্যদিকে, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৫৯টি করোনার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ১৭ জনের। যাদের ১৩ জনই নগরের, বাকি ৪ জন উপজেলার।

শেভরণ : শেভরণ ল্যাবে ৭৪ জনের নমুনা পরীক্ষা করেই ২০ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ১৮ জন নগরের ও ২ জন উপজেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল : এদিন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৯ জনের করোনার নমুনা পরীক্ষা হলেও কোন করোনা রোগী পাওয়া যায়নি। 

জেলা সিভিল সার্জন অফিস জানিয়েছে, উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা সনাক্ত ২৫ জনের মধ্যে টানা তৃতীয় দিনের মতো রাউজানেই শনাক্ত হয় সর্বাধিক ১০ জন। পার্শ্ববর্তী হাটহাজারী উপজেলায় শনাক্ত হয় ৫ জন। এছাড়া সীতাকুণ্ডে ৩ জন, ফটিকছড়িতে ২ জন এবং লোহাগাড়া, আনোয়ারা, চন্দনাইশ, পটিয়া ও রাঙ্গুনিয়ায় ১ জন করে করোনা রোগী সনাক্ত হয়েছে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা.  সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১১২ জন বেড়ে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ২১৩জনে। যার মধ্যে নগরে ৯ হাজার ৯৫০ জন এবং উপজেলায় ৪ হাজার ২৬৩। একই সময় নগরে একজন মারা যাওয়ায় করোনায় মৃত্যুর সংখ্যা এখন ২৩০ জন। যাদের ১৬২ জন নগরের ও ৬৮ জন উপজেলার। ওই সময় চট্টগ্রামে আরও ৭৫ জন সুস্থ হওয়ায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ হাজার ১৮৭ জন করোনা  রোগী।

অনলাইন আপডেট

আর্কাইভ