ঢাকা, বৃহস্পতিবার 6 August 2020, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মাধ্যমে অসহায় ও ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়ান

 

সংগ্রাম অনলাইন : পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে রাজধানী ঢাকাসহ দেশবাসীর প্রতি শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।

এক যৌথবার্তায় কুরবানী ঈদের শুভেচ্ছা জানিয়ে নেতৃবৃন্দ বলেন, ত্যাগের মহান শিক্ষা নিয়ে পবিত্র ঈদু-উল-আযহা আমাদের মাঝে সমাগত। ঈদ-উল আযহা আমাদেরকে প্রকৃত ত্যাগ ও কুরবানীর আদর্শে উজ্জীবিত হওয়ার মৌলিক প্রেরণা দেয়। আমরা যদি বাস্তব জীবনে ইসলামী আদর্শ অনুস্মরণ করে সমাজে ন্যায় ও ইনসাফ কায়েম করতে পারি তাহলেই কেবলমাত্র আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব হবে। নেতৃবৃন্দ হযরত ইব্রাহীম (আঃ) যেমন নমরুদের জুলুমের অবসানকল্পে আল্লাহর হুকুম বাস্তবায়নের লক্ষ্যে আগুনের কুন্ডলীকেও বিন্দুমাত্র ভয় পান নাই। হযরত ইব্রাহীমের আদর্শে উজ্জীবিত হয়ে সেই একই ধারায় আজও শোষণমুক্ত সমাজ ও দেশ গঠনে প্রতিটি মুসলিমকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। 

নেতৃবৃন্দ ঢাকা মহানগরীসহ দেশবাসীর প্রতি ঈদুল আযহার শুভেচ্ছা জানান এবং যথাযথ মর্যাদা ও সুন্দর পরিবেশে সকলে সুরক্ষিত থেকে পরিবার পরিজন সহ ঈদুল আযহা উৎযাপন করতে পারে তার জন্য মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দো’আ করেন।

নেতৃবৃন্দ আরও বলেন, চলমান মহামারী করোনা ভাইরাসের এই নাজুক পরিস্থিতিতে বাংলাদেশ সহ গোটা বিশ্ববাসী স্তব্ধ। জীবন ও জীবিকার তাগিদে সমাজের মধ্যবিত্ত শ্রেণিসহ প্রান্তিক জনগোষ্ঠী যখন মারাত্মকভাবে বিপর্যস্থ ঠিক এমনই একটি সময়ে আমরা অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে রাজধানী ঢাকাসহ দেশবাসীর প্রতি ঈদুল আযহার শুভেচ্ছা জানাচ্ছি, ঈদ মোবারক।

আমাদের মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে ফরিয়াদ করি সমগ্র মানবতার দুঃখ-কষ্ট, রোগ-শোক দূর করে ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ বিনির্মাণের মাধ্যমে কুরআন ও সুন্নাহ মোতাবেক আবারোও রাষ্ট্র, সমাজ ও বিশ্ব প্রাণবন্ত হয়ে উঠুক।

শুভেচ্ছা বার্তায় নেতৃদ্বয় আরও বলেন, বিরাজমান পরিস্থিতির কারণে মানুষের ব্যবসা-বাণিজ্য বন্ধ, চাকুরী-কর্ম হারিয়ে অসহায় হয়ে পড়েছে। ফলে এবারের ঈদুল আযহায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মাধ্যমে পারস্পরিক সহযোগিতা নিয়ে অসহায় ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মী ও সমাজের বিত্তবান শ্রেণীর প্রতি নেতৃবৃন্দ আহ্বান জানান। সেইসাথে সামগ্রীক প্রেক্ষাপটে সকলকে এবারের কুরবানীর ঈদ উৎযাপনের সময় স্বাস্থ্য সুরক্ষায় সচেতন হওয়ার আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ