শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে শ্রমিক কল্যাণ ফেডারেশনের শুভেচ্ছা

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি আ ন ম শামসুল ইসলাম ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীসহ সর্বস্তরের সকল শ্রমিক কর্মচারী ভাই-বোনদেরকে শ্রমিক কল্যাণ ফেডারেশনের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন এবং ঈদের আনন্দ শ্রমিকদের জীবনে বয়ে আনুক অনাবিল সুখ-শান্তি ও সমৃদ্ধি এই প্রত্যাশা করেছেন। গতকাল বুধবার ফেডারেশনের নেতৃদ্বয় এক যুক্ত বিবৃতিতে শুভেচ্ছা বাণী দিয়েছেন।
বিবৃতিতে নেতৃদ্বয় আরও বলেন, নিজেকে আল্লাহর রাহে উৎসর্গ করার দৃষ্টান্ত নিয়ে পবিত্র ঈদুল আযহা আমাদের মাঝে সমাগত। এই উৎসর্গের মাধ্যমে, মানুষকে উজ্জীবিত করে সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক বৈষম্য ও শোষণ দূর করে একটি শোষণমুক্ত ইনসাফ ভিত্তিক সমাজ গঠনের জন্য ত্যাগ স্বীকারে অনুপ্রেরণা দেয়। আমরা যদি ত্যাগের আদর্শে উদ্বুদ্ধ হয়ে সকলেই বাস্তব জীবনে ইসলামী আদর্শ অনুসরণ করে সমাজে ন্যায় ও ইনসাফ কায়েম করতে পারি তাহলেই আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব এবং ঈদুল আযহার উদ্দেশ্য স্বার্থক হবে।
তারা বলেন, জাতি এমন এক সময় পবিত্র ঈদুল আযহা উদযাপন করতে যাচ্ছে যখন দেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। একদিকে বিশ্বব্যাপী করোনা সংক্রমণ এবং মৃত্যুতে মানুষ দুর্বিষহ পরিস্থিতি মোকাবিলা করছে অন্যদিকে ভয়াবহ বন্যায় লাখো মানুষ মানবেতর জীবন যাপন করছে।
এমতাবস্থায় সকলের পক্ষে ঈদের আনন্দ যথাযথভাবে উপভোগ করা সম্ভব হবে না। অন্য দিকে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, দরিদ্র ও কম আয়ের মানুষকে চরম দুর্ভোগের মুখে ঠেলে দিয়েছে তাই এই দুঃসহ পরিস্থিতিতে ঈদ আনন্দ পূর্ণতা পাবে না তা স্পষ্ট। এমতাবস্থায় নেতৃদ্বয় দেশের সকল বিত্তবান ও সামর্থ্যবান ব্যক্তিদের প্রতি আহ্বান জানান-দরিদ্র ও অসহায় মানুষের দিকে সাহায্য ও সহমর্মিতার হাত প্রসারিত করার জন্য।
সর্বপরি তারা পরিবেশ যাতে দূষিত না হয় সে দিকে খেয়াল রেখে কোরবানির পশুর রক্ত ও বর্জ্য সাধ্যমত নিজেদের উদ্যোগে যত দ্রুত সম্ভব পরিষ্কার করে অন্যকেও সচেতন করতে দেশবাসীর প্রতি আহ্বান জানান।
নেতৃদ্বয় ঈদুল আযহা উপলক্ষে দেশবাসী শ্রমিকসহ সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান এবং মহান আল্লাহর দরবারে দোয়া কামনা করেন, তিনি আমাদের সবাইকে সুন্দর পরিবেশে ঈদুল আযহা উদযাপন করার ও ঈদুল আযহার শিক্ষা বাস্তব জীবনে ধারণ করার তাওফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ