রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

শেয়ারবাজার ঊর্ধ্বমুখী

স্টাফ রিপোর্টার: সপ্তাহের তৃতীয় কার্যদিবসেও প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান মূল্য সূচকের উত্থান হয়েছে। সেই সঙ্গে ডিএসইতে বেড়েছে লেনদেনের পরিমাণ। এর মাধ্যমে চলতি সপ্তাহের তিন কার্যদিবসেই ঊর্ধ্বমুখী থাকল শেয়ারবাজার।
গতকাল মঙ্গলাবার ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ১১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ১৫৭ পয়েন্টে উঠে এসেছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪০২ পয়েন্টে দাঁড়িয়েছে। আর ডিএসই শরিয়াহ্ ২ পয়েন্ট কমে ৯৬৩ পয়েন্টে দাঁড়িয়েছে।
এদিন ডিএসইতে লেনদেন অংশ নেয়া ১১৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৫৭টির। আর ১৭৮টির দাম অপরিবর্তিত রয়েছে। দিনভর বাজারটিতে লেনদেন হয়েছে ৪৪৪ কোটি ৬০ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ৪৩৭ কোটি ১৮ লাখ টাকা। এ হিসাবে আগের কার্যদিবসের তুলনায় লেনদেন বেড়েছে ৭ কোটি ৪২ লাখ টাকা।
অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৩৭ পয়েন্ট। লেনদেন হয়েছে ৭ কোটি ২২ লাখ টাকা। লেনদেন অংশ নেয়া ২২৯ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৭৯টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৬টির।

অনলাইন আপডেট

আর্কাইভ