সোমবার ২৯ নবেম্বর ২০২১
Online Edition

আল আকসা নিয়ে আলেমদের আন্দোলন সময়ের দাবি: বিশ্ব মুসলিম ওলামা সংঘ

২৩ জুলাই, আনাদোলু এজেন্সি : মুসলমানদের পবিত্র মসজিদ আল আকসা শহরে অব্যাহত জুলুম করছে ইহুদিবাদী ইসরায়েল। তাদের দখলদারিত্ব থেকে আল আকসা শহরকে রক্ষা করতে তাদের সমর্থন করার প্রতি বিশ্ব ওলামায়ে কেরামের প্রতি আহ্বান জানিয়েছে বিশ্ব মুসলিম ওলামা সংঘ। স্থাটির সভাপতি আহমাদ আর রায়সুনি বলেন, জেরুসালেম ইস্যুতে সমস্ত মুসলিমকে তাদের ভূমিকা সম্পর্কে অবহিত করা বিশ্ব ওলামায়ে কেরামের কর্তব্য। তিনি বলেন, আলেমদের আন্দোলন পুরো জাতিকে আন্দোলিত করবে, আল আকসা ও আল কুদস ইস্যু সময়ের সময়ের দাবি। এটাতে অলসতা কাম্য নয়।

আল আকসা ও আল কুদস মুসলিম উম্মাহর কাছে মহান আল্লাহ তায়ালার আমানত- এজন্য এদুটির সাহায্য করা তাদের ওপর অবশ্যকর্তব্য বলেও মনে করেন আন্তর্জাতিক ইসলামিক এ স্কলার।

সেমিনারে অংশ নেয়া উপসাগরীয় রাষ্ট্রগুলোর সংস্থা ‘অ্যাসোসিয়েশন অফ শরিয়া স্কলার্স’ এর সভাপতি অজিল আল-নাশমিও এসব বিষয়ে গুরুত্বারোপ করেন। তিনি বলেন, মুসলিম উম্মাহ আজও বেঁচে আছে, মুসলিম উম্মাহর পারস্পরিক ঐক্য ও ওলামায়ে কেরামের সঙ্গে তাদের সম্পর্ক প্রতিষ্ঠা এখন সময়ের দাবি। কেননা, ওলামায়ে কেরামের নির্দেশনায় তারাই ইসরায়েলি জালিমদের ভীত কাঁপিয়ে দিতে পারে।

 

অনলাইন আপডেট

আর্কাইভ