শুক্রবার ২০ মে ২০২২
Online Edition

কোভিড রোগী বাড়তে থাকায় ভারতের জম্মু-কাশ্মীর পুরোপুরি লকডাউনে

২৩ জুলাই, এক্সপ্রেস ট্রিবিউন, দি নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস : জম্মু ও কাশ্মীরে বুধবার বিকাল থেকে ২৭ জুলাই পর্যন্ত এই লকডাউন বলবৎ থাকবে। অঞ্চলটিতে কোভিড রোগীর সংখ্যা বেড়ে যাওয়ার কারণে প্রশাসন এই ব্যবস্থা নিয়েছে।

জম্মু ও কাশ্মীরের প্রশাসন বলেছে, একমাত্র বান্দিপরা জেলা ছাড়া উক্ত অঞ্চলের ১০টি জেলার মধ্যে নয়টি জেলাতেই পুরোপুরি বিধিনিষেধ আরোপ করা হয়েছে। একইসঙ্গে এই জেলাগুলোকে রেড জোন ঘোষণা করা হয়েছে।

তথ্য ও জনসংযোগ পরিচালকের দপ্তর থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বুধবার বিকেলে যে পূর্ণ লকডাউন আরোপ করা হয়েছে তা ২৭ জুলাই ভোর ছয়টা পর্যন্ত বলবৎ থাকবে।’

প্রশাসনিক বিভাগের টুইটারেও একই কথা জানানো হয়েছে। কর্মকর্তারা বলেছেন, অঞ্চলটিতে কোভিডের সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়ে গেছে। তবে কৃষি, উদ্যান এবং নির্মাণ কাজ চালু রয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের বিধি অনুসারে।

কর্মকর্তারা বলেছেন, পণ্য পরিবহন, এলপিজি ও তেলের সরবরাহ বিধিনিষেধের বাইরে থাকবে।

[অঞ্চলটিতে কোভিড রোগীর সংখ্যা ১৫ হাজার ছাড়িয়ে গেছে এবং মারা গেছে ২৬৬ জন। বর্তমান লকডাউন কার্যকর হওয়ার আগে গত মার্চ থেকে জুন পর্যন্ত অঞ্চলটি লকডাউনে ছিল।

ইতোমধ্যে জম্মু ও কাশ্মীরের আঞ্চলিক প্রশাসন মঙ্গলবার অমরনাথ তীর্থ যাত্রীদের যাত্রাও বাতিল করে দিয়েছে। তবে কোভিড রোগীর সংখ্যা বাড়লেও গত সপ্তাহ পর্যন্ত ১৪ হাজার মৌসুমী শ্রমিককে অঞ্চলটিতে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। আগামী দিনগুলোতে আরো কয়েক হাজার শ্রমিক অঞ্চলটিতে যাওয়ার অপেক্ষায় রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ