বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বিমান বাংলাদেশকে কোটি টাকা জরিমানা করল সৌদি আরব

স্টাফ রিপোর্টার: সৌদি আরব সরকারের স্বাস্থ্যবিধি অনুযায়ী প্রতিটি এয়ারক্রাফটের ভেতরে জীবাণুনাশক স্প্রে করতে হবে। তাদের সেই বিধি না মেনে সৌদি বিমান বন্দরে যাওয়ার অপরাধে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে প্রায় ১ কোটি ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বিমান বাংলাদেশের একটি ফ্লাইটের স্বাস্থ্যবিধি ভেঙে দেশটির বিমানবন্দরে অবতরণ করে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদির বিমান অফিস সূত্রে গণমাধ্যমকে জরিমানার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে ফ্লাইটের দিন তারিখ উল্লেখ করা হয়নি।
বিমান জানায়, দেশটির সরকার ৪ লাখ ৫০ হাজার সৌদি রিয়াল জরিমানা করেছে যা বাংলাদেশী প্রায় ১ কোটি ২ লাখ টাকার সমান। বর্তমানে সরকারের দেয়া ঋণের টাকায় পরিচালিত বিমানের এতবড় ক্ষতির কারণ জানতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও মোকাব্বির হোসেনকে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও কোনো সাড়া পাওয়া যায়নি। এ বিষয়ে বিমানের কেউ মুখ না খুললেও দায়ীদের খুঁজতে একটি কমিটি গঠন করেছে বিমান। বিমানের প্রশাসন বিভাগের পরিচালক জিয়াউদ্দিন আহমদ ৩ সদস্যের এই কমিটি গঠন করে দেন।
কমিটিতে বিমানের ব্যবস্থাপক গ্রাউন্ড সার্ভিস (এয়ারপোর্ট সার্ভিসেস) মো. গোলাম সারওয়ার আহ্বায়ক, নিরাপত্তা বিভাগের সহকারী ব্যবস্থাপক মো. মাছুদুল হাছানকে সদস্য সচিব এবং সদস্য করা হয়েছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের (শাআবি) অর্থ বিভাগের উপ-ব্যবস্থাপক প্রণব কুমার বড়ুয়াকে। কমিটিকে ৩০ জুলাইয়ের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। দায়ী ব্যক্তিদের চিহ্নিত করাসহ ভবিষ্যতে যাতে এমন কোনো ঘটনা না ঘটে সেজন্য সুপারিশ দিতে বলা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ