ঢাকা, বৃহস্পতিবার 6 August 2020, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

ভারতে ৪ দিনে করোনায় আক্রান্ত এক লাখ

সংগ্রাম অনলাইন ডেস্ক: প্রতিবেশী দেশ ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা এক দিনে ২৮ হাজার বেড়েছে এবং শিগগিরই মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে যাবে।

দেশটিতে গত ২৪ ঘণ্টার মধ্যে নতুন করে ২৮ হাজার ৪৯৭ জনের ভাইরাস শনাক্ত হওয়ার মধ্যে দিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ লাখ ৬ হাজার ৭৫২ জনে। শুধুমাত্র গত চার দিনে আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৫৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। দেশটিতে করোনাভাইরাসে এখন পর্যন্ত মোট ২৩ হাজার ৭২৭ জন মারা গেছেন।

ভারতে জারি করা দেশব্যাপী লকডাউন বেশির ভাগ অঞ্চলে তুলে নেয়ার পরে ভাইরাসটি উল্লেখযোগ্য হারে বিভিন্ন শহরে ছড়িয়ে পড়েছে। ফলে বেশ কয়েকটি বড় শহরে আংশিক লকডাউন জারির পরিস্থিতি তৈরি হয়েছে।

করোনা সংক্রমণের লাগাম টানতে দেশটির দক্ষিণের শহর পুনেতে মঙ্গলবার থেকে ১০ দিনের লকডাউন জারি করা হয়েছে। এ সময় কেবলমাত্র দুধের দোকান, ফার্মেসি, চিকিৎসকের ক্লিনিক এবং জরুরি পরিষেবাসহ নিত্যপ্রয়োজনীয় প্রতিষ্ঠানগুলো খোলা রাখার অনুমতি দেয়া হবে।

ভারতের ২৮টি রাজ্যের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং নয়াদিল্লিসহ ৮টি রাজ্যে দেশের প্রায় ৯০ শতাংশ কোভিড-১৯ আক্রান্ত রোগী রয়েছে।

কোভিড-১৯ সংক্রমণের দিক থেকে ভারত বিশ্বে তৃতীয় অবস্থানে আছে। আক্রান্তের দিক দিয়ে প্রথম ও দ্বিতীয় অবস্থানে রয়েছে যথাক্রমে যুক্তরাষ্ট্র ও ব্রাজিল।

-ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ