ঢাকা, বৃহস্পতিবার 6 August 2020, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

করোনাভাইরাসে আরও ৩৩ জনের মৃত্যু, নতুন সনাক্ত ৩,১৬৩ জন

সংগ্রাম অনলাইন ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনা মহামারিতে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল দুই হাজার ৪২৪ জনে। একই সময়ে নতুন করে আরও ৩,১৬৩ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। আর মোট শনাক্ত হয়েছেন ১ লাখ ৯০ হাজার ৫৭ জন। মোট শনাক্তের ক্ষেত্রে মৃত্যুর হার ১ দশমিক ২১ শতাংশ।

করোনাভাইরাস বিষয়ে মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য তুলে ধরা হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, দেশে বর্তমানে ৭৯টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হচ্ছে। এসব ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪৫৩টি নমুনা।

নতুন নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৩ দশমিক ৫১ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ৬৬ হাজার ৪০০টি। এ ক্ষেত্রে শনাক্তের হার দাঁড়িয়েছে ১৯ দশমিক ৬৭ শতাংশ।

এদিকে, করোনাভাইরাস থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৯১০ জন। এ নিয়ে প্রাণঘাতী ভাইরাসটি থেকে দেশে মোট সুস্থ হলেন ১ লাখ ৩ হাজার ২২৭ জন। এখন পর্যন্ত সুস্থতার হার ৫৪ দশমিক ৩১ শতাংশ।

নতুন যে ৩৩ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৩ এবং নারী ১০ জন। তাদের মধ্যে ২৯ জন হাসপাতালে এবং ৪ জন বাড়িতে মারা গেছেন। এখন পর্যন্ত মোট মৃতের ক্ষেত্রে পুরুষ ৭৮ দশমিক ৯২ শতাংশ (১ হাজার ৯১৩ জন) এবং নারী ২১ দশমিক ০৮ শতাংশ (৫১১ জন)।

বুলেটিনে বরাবরের মতোই ডা. নাসিমা করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ