মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০
Online Edition

করোনায় মারা গেলেন সিএমপির ডিসি মিজানুর রহমান

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের নগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. মিজানুর রহমান মারা গেছেন।  গতকাল সোমবার ভোর সাড়ে ৩টায় রাজধানী ঢাকায় রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন চট্টগ্রাম নগর পুলিশ কমিশনার মাহবুবর রহমান।
এদিকে তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ। এছাড়াও শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম নগর পুলিশ কমিশনার মাহবুবর রহমান ও পুলিশের ঊর্ধতন কর্মকর্তারা।
পুুলিশ কর্মকর্তা মাহবুবর রহমান জানান, চট্টগ্রাম নগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মিজানুর রহমান করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৮ জুন থেকে রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সম্প্রতি তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। কিন্তু চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে দেয়ে ভোরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গতকাল সোমবার সকালে রাজারবাগ পুলিশ লাইনসে মরহুম মো. মিজানুর রহমানের জানাজা সম্পন্ন হয়। রায়েরবাজারের কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানিয়েছে পুলিশ।
করোনা ভাইরাস প্রতিরোধের সম্মুখযোদ্ধা মিজানুর রহমান ১৯৭৩ সালে শরীয়তপুর জেলায় এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বিসিএস (পুলিশ) ক্যাডারের ২২তম ব্যাচের এ কর্মকর্তা ২০০৩ সালে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। এ ভাইরাসের সংক্রমণের শুরু থেকে নগরবাসীকে রক্ষায় দায়িত্বশীল ভূমিকায় অবতীর্ণ ছিলেন তিনি। চট্টগ্রামের আগে তিনি ঝিনায়দহের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি স্ত্রী, দুই পুত্রসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ