বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

দুর্নীতির সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া উচিত -ডা. তাহের

দুর্নীতির কবল থেকে স্বাস্থ্যখাতকে উদ্ধারের আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি ডা. সৈয়দ আব্দুল্লাহ মোঃ তাহের বিবৃতি দিয়েছেন।
গতকাল শুক্রবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, গোটা দেশ আজ দুর্নীতির কবলে নিপতিত। করোনা ভাইরাসে আক্রান্ত গোটা জাতি যখন চিকিৎসাসেবা থেকে বঞ্চিত ঠিক সে মুহূর্তে স্বাস্থ্যখাতে ভয়াবহ দুর্নীতি জাতিকে হতবাক করেছে। প্রতিদিন মানুষ মারা যাচ্ছে। বিপুল সংখ্যক লোক প্রতিদিন আক্রান্ত হচ্ছে। করোনা ভাইরাস সংক্রমণের পর দীর্ঘ সময় অতিবাহিত হওয়া সত্ত্বেও চিকিৎসার জন্য সরকার কার্যকর কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারেনি। অথচ করোনা ভাইরাসকে কেন্দ্র করে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন নিয়ে কতিপয় বেসরকারি হাসপাতাল চিকিৎসার নামে যেভাবে প্রতারণা করছে তা মহামারি আক্রান্ত মানুষের সাথে উপহাস ছাড়া আর কিছু নয়।
তিনি বলেন, রিজেন্ট হাসপাতাল ও জেকেজি হেলথ কেয়ারের অপকর্ম করোনা ভাইরাসের চিকিৎসা নিয়ে মানুষের মধ্যে নতুন করে এক উদ্বেগ সৃষ্টি করেছে। কোনো ল্যাবে পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই শুধুমাত্র উপসর্গ দেখে রিপোর্ট প্রদান এবং করোনা টেস্টের ভুয়া সার্টিফিকেট বিতরণ করে কতিপয় বেসরকারি হাসপাতাল স্বাস্থ্য সেবায় দুর্নীতির এক নতুন মাত্রা যোগ করেছে। যার ফলে সাধারণ মানুষ হাসপাতালগুলোতে চিকিৎসা সেবা নিতেও ভয় পাচ্ছে।
তিনি আরো বলেন, আমরা মনে করি মানুষের অন্যতম মৌলিক অধিকার হলো চিকিৎসা সেবা। এটি নিশ্চিত করার লক্ষ্যে এখনই স্বাস্থ্যখাতে জরুরি ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। সেইসাথে দুর্নীতির সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা উচিত। যাতে করে ভবিষ্যতে এ ধরনের দুর্নীতি করতে আর কেউ সাহস না পায়।
করোনা পরিস্থিতির এই ভয়াবহ দুর্যোগের সময় দেশের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে স্বাস্থ্যখাতের দুর্নীতি বন্ধে কার্যকর ভূমিকা পালন করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ