বৃহস্পতিবার ০২ ডিসেম্বর ২০২১
Online Edition

রাজশাহীতে কেজি স্কুল-কলেজ শিক্ষক ও শিক্ষিকাদের মানববন্ধন ॥ ৬ দফা দাবি

রাজশাহী: গতকাল শুক্রবার রাজশাহীতে কেজি স্কুলের শিক্ষকদের মানববন্ধন                 -সংগ্রাম

রাজশাহী অফিস: ৬ দফা দাবীতে দেশব্যাপি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক শিক্ষিকাদের উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনটি সাহেব বাজার জিরো পয়েন্ট হতে প্রায় তালাইমারী পর্যন্ত বিস্তৃত লাভ করে। 

ভয়াবহ দুর্যোগ করোনা মহামারীতে মানবেতর জীবন যাপন থেকে উত্তরণের জন্য প্রধানমন্ত্রীর নিকট আর্থিক সহায়তা কামনায় বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ, রাজশাহী বিভাগীয় কমিটি এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। মানববন্ধনে নেতৃবৃন্দ অসহায় কিন্ডারগার্টেন তথা ব্যক্তি মালিকানাধীন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের যে কোন ধরনের আর্থিক সহায়তা প্রদান, সহজ শর্তে ব্যাংক ঋণ প্রদান, কিন্ডারগার্টেন নিবন্ধন নীতিমালার আলোকে প্রতি মাসে রিভিউ কমিটির সভার মাধ্যমে সহজ শর্তে কিন্ডারগার্টেনগুলো নিবন্ধন করানো, করোনাকালীন কিন্ডারগার্টেন তথা ব্যক্তি মালিকানাধীন শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফ, ৫ম শ্রেণির সমাপনী পরীক্ষার মত ৮ম শ্রেণির জে.এস.সি পরীক্ষা নিজ প্রতিষ্ঠানের নামে দেয়ার সুযোগ প্রদান ও কিন্ডারগার্টেন তথা ব্যক্তি মালিকানাধীন শিক্ষা প্রতিষ্ঠানের জন্য আলাদা বোর্ড বা মন্ত্রণালয় গঠনের দাবী জানান। এতে ১৫৫টি কিন্ডারগার্টেন ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালকসহ প্রায় তিন হাজার শিক্ষক ও শিক্ষিকা অংশগ্রহণ করেন। 

বর্তমান করোনা পরিস্থিতির কারণে কিন্ডারগার্টেন ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা ও কর্মকর্তা কর্মচারীদের করুণ অবস্থার বিস্তারিত তুলে ধরে মুল বক্তব্য উপস্থাপন করেন কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের রাজশাহী বিভাগীয় সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি গোলাম সারওয়ার স্বপন। এতে অন্যদের বক্তব্য দেন রাজশাহী কিন্ডার গার্টেন এন্ড প্রি ক্যাডেট স্কুল এসোসিয়েশনের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন, আব্দুস সামাদ মৃধা, শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, যুগ্ম সম্পাদক ইয়াসমিন আরা, অর্থ সম্পাদক আলমগীর দেওয়ান, সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া। আরো বক্তব্য রাখেন শিক্ষক প্রতিনিধি ও ইসলা একাডেমী  পরিচালক ডা. নিপা  ও শারমিন আকতার মিতু, আব্দুল মজিদ মেমোরিয়াল একাডেমির প্রধান শিক্ষকসহ আরো অনেকে। সঞ্চালনা করেন সিনিয়র সহ-সভাপতি গোলাম কিবরিয়া। কর্মসূচির শেষে শহরের বিভিন্ন দোকান ও পথচারীদের মাঝে করোনা সংক্রান্ত বিষয়ে সচেতনতামূলক প্রচারপত্র বিলি করেন তারা। 

অনলাইন আপডেট

আর্কাইভ