ঢাকা, বৃহস্পতিবার 6 August 2020, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

সরকারের দৃষ্টি রেমিটেন্সের প্রতি প্রবাসীদের স্বার্থের প্রতি নয়:রিজভী

সংগ্রাম অনলাইন ডস্কে: সরকারের দৃষ্টি শুধুই যেন প্রবাসীদের পাঠানো রেমিটেন্সের প্রতি তাদের স্বার্থের প্রতি নয়। ইতালিতে পৌঁছার পর বাংলাদেশিদেরকে এয়ারপোর্ট থেকে ফেরত দেওয়ার ঘটনা প্রমাণ করে ক্ষমতাসীন সরকার দেশের জনগণের স্বার্থের প্রতি কতটা উদাসীন। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ শুক্রবার (১০ জুলাই) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আমরা বারবার বলে আসছি, করোনাভাইরাস ট্রেস-টেস্ট এবং ট্রিটমেন্ট নিয়ে সরকার কী করছে, কী ধরনের পদক্ষেপ নিচ্ছে এগুলো জনগণকে জানাতে হবে। এমনকি করোনা মোকাবিলায় পদক্ষেপ নেওয়ার জন্য রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে প্রয়োজনে একটি জাতীয় কমিটি গঠন করার জন্যও সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছিল। সরকার তা করেনি। আর এখন খবর বেরুচ্ছে, স্বাস্থ্য মন্ত্রণালয় করোনা মোকাবিলায় জেকেজি হেলথ কেয়ার এবং রিজেন্ট হাসপাতাল নামের কিছু ভুয়া প্রতিষ্ঠানকে করোনা টেস্ট ও ট্রিটমেন্টের অনুমোদন দিয়েছে।

রিজভী আরও বলেন, অনুমোদন পেয়ে এইসব প্রতিষ্ঠানের দুর্নীতিবাজরা টাকার বিনিময়ে হাজার হাজার মানুষকে রক্ত পরীক্ষা না করেই করোনামুক্ত সার্টিফিকেট ইস্যু করতো। এদের সার্টিফিকেট নিয়ে প্রবাসী বাংলাদেশিরা বিশ্বের বিভিন্ন দেশে গিয়ে আটক কিংবা ফেরত আসতে শুরু করায় এখন সরকারের টনক নড়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ