শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০
Online Edition

খুলনা মহানগরী জামায়াতে ইসলামীর রুকন এডভোকেট আব্দুল হাকিমের ইন্তিকাল

খুলনা অফিস : বাংলাদেশ ল’ ইয়ার্স কাউন্সিল খুলনার সহ-সভাপতি, খুলনা জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য, জামায়াতে ইসলামীর মহানগরীর রুকন এডভোকেট সেখ আব্দুল হাকিম (৭৩) ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মঙ্গলবার সন্ধ্যায় খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি  স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বুধবার সকাল ৯টায় খুলনা আলিয়া মাদরাসা প্রাঙ্গনে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার পূর্বে মরহুমের স্মৃতিচারণ করে সংক্ষিপ্ত আলোচনা করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও খুলনা মহানগরী আমীর মাওলানা আবুল কালাম আজাদ। জানাজায় ইমামতি করেন টুটপাড়া মরিয়ম জামে মসজিদের সাবেক ইমাম মাওলানা আবু বকর সিদ্দিক। এতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও মহানগরী নায়েবে আমীর মাস্টার শফিকুল আলম, সহকারী সেক্রেটারি এডভোকেট মুহাম্মদ শাহ আলম, এডভোকেট শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল ও খান গোলাম রসূলসহ বিভিন্ন রাজনৈতিক, আইনজীবী, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। জানাজা শেষে বাগেরহাটে মরহুমের নিজ বাড়ীতে নিয়ে যাওয়া হয় সেখানে দ্বিতীয় দফায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
এদিকে এডভোকেট সেখ আব্দুল হাকিমের মৃত্যুতে গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী খুলনা মহানগরী শাখার নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন-বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও খুলনা মহানগরী আমীর মাওলানা আবুল কালাম আজাদ, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও মহানগরী নায়েবে আমীর মাস্টার শফিকুল আলম, সহকারী সেক্রেটারি এডভোকেট মুহাম্মদ শাহ আলম, এডভোকেট শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল ও খান গোলাম রসূল প্রমুখ।
শোক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, এডভোকেট সেখ আব্দুল হাকিমকে আল্লাহ সুবহানাহু ওয়া তা’য়ালা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুনাহখাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন। তার শোক সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’য়ালা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন। আমীন।
অপরদিকে বাংলাদেশ ল’ ইয়ার্স কাউন্সিল খুলনার সহ-সভাপতি সেখ আব্দুল হাকিমের মৃত্যুতে শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ ল’ ইয়ার্স কাউন্সিল এর কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট এডভোকেট শাহ আলম, খুলনা সভাপতি এডভোকেট শেখ মো. আনসার উদ্দিন, সহ-সভাপতি এডভোকেট আবুল খায়ের, এডভোকেট রুহুল আমিন সিদ্দিকী, এডভোকেট মো. লিয়াকত আলী সরদার, এডভোকেট মোস্তাফিজুর রহমান, এডভোকেট ফিরোজ কবীর, এডভোকেট আওসাফুর রহমান, এডভোকেট মনিরুল ইসলাম পান্না প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ