ঢাকা, বৃহস্পতিবার 6 August 2020, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

দেশে করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩৪৮৯

সংগ্রাম অনলাইন ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনা মহামারিতে আরো ৪৬ জন মারা গেছেন। নতুন করে শনাক্ত হয়েছেন তিন হাজার ৪৮৯ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো দুই হাজার ১৯৭ জনে এবং মোট শনাক্ত হয়েছেন এক লাখ ৭২ হাজার ১৩৪ জন। 

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৭৩৬ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮০ হাজার ৮৩৮ জন।

বুধবার (৮ জুলাই) বেলা আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনের আয়োজন করা হয়। সেখানে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশের মোট ৭৫টি পরীক্ষাগারে নমুনা সংগৃহীত হয়েছে ১৫ হাজার ৮৮৩ জনের এবং পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৬৭২ জনের নমুনা। এ নিয়ে মোট ৮ লাখ ৮৯ হাজার ১৫২ জনের নমুনা পরীক্ষা করা হলো। এ সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩ হাজার ৪৮৯ জন। ফলে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লাখ ৭২ হাজার ১৩৪ জন। সেই সঙ্গে আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ২ হাজার ১৯৭ জনের।

করোনাভাইরাস বিস্তার রোধে সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) ও স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট দিকনির্দেশনা বিশেষ করে মাস্ক ব্যবহার এবং শারীরিক দূরত্ব মেনে চলার আহ্বান জানিয়েছেন ডা. নাসিমা সুলতানা।

করোনাভাইরাস সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য একটি বিশেষ ওয়েবসাইট (www.corona.gov.bd) চালু রেখেছে সরকার।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ