ঢাকা, বৃহস্পতিবার 6 August 2020, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

একদিনের মৃত্যুতে এবার আমেরিকাকেও ছাড়িয়ে গেল ভারত!

সংগ্রাম অনলাইন ডেস্ক: প্রাণঘাতি করোনা মহামারিতে একদিনের মৃত্যুর হিসেবে এবার আমেরিকাকেও ছাড়িয়ে গেলো প্রতিবেশী দেশ ভারত।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় সোমবার সকালে যে তথ্য জানায়, সে অনুযায়ী আগের ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪২৫ জনের। অথচ আমেরিকায় একই সময়ে মৃত্যু হয় ২৭১ জনের। 

এর আগে রোববার সন্ধ্যায় করোনা আক্রান্তের তালিকায় রাশিয়াকে টপকে বিশ্বে তৃতীয় স্থানে চলে এসেছিল ভারত। 

তবে সারা বিশ্বে করোনায় মৃত্যু সংখ্যার হিসাবে সবচেয় এগিয়ে ব্রাজিল।সোমবারের আগের ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয় ৬০২ জনের।

তবে মোট মৃত্যু ও সংক্রমণের দিক থেকে এখনও শীর্ষস্থান ধরে রেখেছ ডোনাল্ড ট্রাম্পের যুক্তরাষ্ট্র। ওই ২৪ ঘণ্টায় আমেরিকায় সংক্রামিত হয় ৩০ লাখেরও বেশি মানুষ।

এখন পর্যন্ত পাওয়া তথ্যের হিসাবে ভারতে মোট মৃত্যু হয়েছে ২০ হাজার ১৭৪ জনের। ব্রাজিলে মৃত্যু সংখ্যা ৬৫ হাজার ৫৫৬ ও আমেরিকায় সংখ্যাটা ১ লাখ ৩২ হাজার ৯৭৯ জন।

ভারতে মোট আক্রান্তের মধ্যে মৃত্যুর হার শতকরা ২.৮ জনের, যা কিনা আগের সপ্তাহে ছিল ৩ শতাংশ। ব্রাজিলে এই মৃত্যুর হার শতকরা ৪.১ ও আমেরিকায় ৪.৫ শতাংশ।

 আমেরিকা, ব্রাজিল এবং ভারত এই তিনটি দেশে সবচেয়ে বেশি করে ছড়িয়েছে করোনা সংক্রমণ। ভারতের জন্য কয়েকশ’ গুণ চিন্তা বাড়িয়ে লাফিয়ে বেড়ে চলেছে সংক্রমণ। ৬ লাখ থেকে মোট সংক্রমণ ৭ লাখে পৌঁছতে ভারতের সময় লেগেছে মাত্র ৪ দিন।

ডিএস/এএইচ

 

অনলাইন আপডেট

আর্কাইভ