ঢাকা, বৃহস্পতিবার 6 August 2020, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

জ্বর-শ্বাসকষ্ট নিয়ে করোনার টেস্ট করালেন ব্রাজিলের প্রেসিডেন্ট

সংগ্রাম অনলাইন ডেস্ক: যার উদাসীনতার কারণে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনাভাইরাসের তাণ্ডবে লন্ডভন্ড; সেই ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর শরীরে করোনাভাইরাসের লক্ষণ দেখা দিয়েছে। সে কারণে সোমবার তিনি আবারও করোনার টেস্ট করিয়েছেন। 

গতকাল ব্রাজিলের স্থানীয় সংবাদমাধ্যমে বলা, প্রেসিডেন্টের শরীরে জ্বর ও শ্বাসকষ্টসহ করোনার বেশ কিছু লক্ষণ প্রকাশ পেয়েছে।সে কারণে সোমবার তিনি করোনা টেস্ট করান। ফুসফুসও টেস্ট করান। এরপর প্রেসিডেন্ট প্যালেসের বাইরে সাংবাদিকদের তিনি বলেন, ‘আমি করোনা টেস্ট করিয়েছি। ফুসফুস টেস্ট করিয়েছি। আমার ফুসফুস পরিস্কার। কোনো সমস্যা নেই।’

সিএনএন এর খবরে বলা হয়, প্রেসিডেন্ট জাইর বলসোনারো বলেন, ফুসফুসের পরীক্ষা করিয়ে এই মাত্র হাসপাতাল থেকে ফিরলাম। ফুসফুস ঠিক আছে। কভিড-১৯ উপসর্গ থাকায় পরীক্ষা করিয়েছি , কিন্তু সব ঠিক আছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত প্রেসিডেন্ট জাইর বলসোনারো  শুরু থেকে করোনাকে পাত্তা দেননি। তিনিও ট্রাম্পের সুরে সুর মিলিয় কথা বলেছেন।করোনাকে তিনি সাধারণ ফ্লু হিসেবেই বিবেচনা করছেন শুরু থেকে। করোনার সংক্রমণ রুখতে লকডাউন ঘোষণা করারও বিপক্ষে ছিলেন তিনি। করোনা নিয়ে তার এমন উদাসীনতার কারণে দুইজন স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করেছেন। তারপরও তিনি করোনাকে গুরুত্বের সঙ্গে দেখেননি। তবে এখন তাকেও মাস্ক পরতে দেখা যাচ্ছে। কিছুদিন শতশত মানুষ নিয়ে রীতিমতো র‌্যালিতে হেঁটেছেন তিনি।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ