বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

চট্টগ্রামে দশ হাজার ছাড়িয়েছে করোনা রোগী॥ একদিনে ছয়জনের মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ১০ হাজার ছাড়িয়ে গেছে করোনা রোগী। গত ২৪ ঘন্টায় এখানে ১ হাজার ৩১৮ জনের নমুনা পরীক্ষায় ২৯২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এতে মোট করোনা রোগী দাঁড়িয়েছে ১০ হাজার ১৮০ জনে। এরমধ্যে নগরে সাত ৭ হাজার ৫৭ জন এবং উপজেলায় ৩ হাজার ১২৩ জন। সোমবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়েছেন।
বিআইটিআইডি: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে ১৩৫ জনের নমুনা পরীক্ষা করে মাত্র ৬ জনের দেহে করোনা পজিটিভ মিলেছে। যাদের মধ্যে ১ জন নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা।
সিভাসু: চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে আগের দিনের চেয়ে কিছুটা বেশি নমুনা পরীক্ষা হয়েছে। সেখানে ২২৪ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে মাত্র ৪৬ জনের শরীরে। যাদের ৪২ জন নগরের ও ৪ জন উপজেলার বাসিন্দা।
সিএমসিএইচ: চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে প্রতিদিনের মতো সর্বাধিক নমুনা পরীক্ষা করা হয়। সেখানে ২৪ ঘণ্টায় ৪৭৩টি নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ৮৪ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়, যাদের মধ্যে ৭২ জন নগরের ও ১২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে আগেরদিনের চেয়ে চারগুণ বেশি নমুনা পরীক্ষা করা হয়। মোট ২১৩ জনের নমুনা পরীক্ষা করিয়ে করোনা পজিটিভ শনাক্ত হন ৪০ জন। যাদের ১৪ জন নগরের ও ২৬ জন উপজেলার।
ইম্পেরিয়াল: অন্যদিকে, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৭৬ জনের নমুনা পরীক্ষা করিয়ে করোনা পজিটিভ পাওয়া যায় ৭৩ জনের। যাদের ৬৭ জন নগরের এবং ৬ জন উপজেলার বাসিন্দা।
শেভরণ: গত ২৪ ঘণ্টায় শেভরণ ল্যাবে আগেরদিনের চেয়ে অর্ধেকেরও কম ৯৩ জনের নমুনা পরীক্ষা করে ৪১ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে ৩৬ জন নগরের ও ৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। কক্সবাজার মেডিকেল : এছাড়া, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪ জনের নমুনা পরীক্ষা করিয়ে উপজেলার ২ জন করোনা রোগী শনাক্ত হয়। জেলা সিভিল সার্জন অফিস জানিয়েছে, উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ৬০ জনের মধ্যে হাটহাজারীতে ১৭ জন, রাউজানে ১৬ জন, চন্দনাইশে ৬ জন, বাঁশখালী, ফটিকছড়ি ও সীতাকুণ্ড উপজেলায় ৪ জন করে, সাতকানিয়ায় ৩ জন, বোয়ালখালী ও রাঙ্গুনিয়ায় ২ জন করে এবং আনোয়ারা ও মিরসরাইয়ে ১ জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২৯২জন নিয়ে চট্টগ্রামে করোনা রোগী এখন ১০ হাজার ১৮০ জন। একই সাথে ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৬ জন। যাদের পাঁচজনই উপজেলার ও বাকি একজন নগরের। ফলে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ১৯৫ জন। যাদের মধ্যে ১৩৮ জন নগরের ও ৫৭ জন উপজেলার বাসিন্দা। একইসময়ে নতুনভাবে করোনা মুক্ত হয়েছেন ২১ জন। ফলে এখন পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১ হাজার ২১৬ জন।

অনলাইন আপডেট

আর্কাইভ