শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

মাঝ আকাশে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ নিহত ৮

৬ জুলাই, নিউইয়র্ক টাইমস : মাঝ আকাশে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে। একটি লেকে পড়ে প্লেন দুটি তলিয়ে গেছে।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক টাইমস অনলাইন মাধ্যমে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে। এতে বলা হয়, ইডাহো এলাকায় একটি লেকের পানিতে ভেঙে পড়ে প্লেন দুটি। এ ঘটনায় দুজনের মরদেহ উদ্ধার হয়েছে। ৬ জন নিখোঁজ রয়েছে। লেকের পানিতে তল্লাশি চালানো হচ্ছে।

ইডাহো প্রশাসন আশঙ্কা করছে, দুটি বিমানের কোনো যাত্রী বেঁচে নেই। তারা বলছে, এমনভাবে দুর্ঘটনাটি ঘটেছে, কারও বেঁচে ফেরার সম্ভাবনা নেই। আমরা দুটি লাশ লেকের পানিতে ভাসতে দেখেছি। গতকাল রোববার ইডাহো সময় দুপুর আড়াইটায় এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, মাটি থেকে প্রায় ৮০০ ফুট ওপরে বিমান দুটি উড়ছিল। গতি বেশ ভালোই ছিল। বোঝা যাচ্ছিল একটি আরেকটি মুখোমুখি হতে পাচ্ছে। পাইলটরা হয়তো চেষ্টা করেছিল। কিন্তু গতি নিয়ন্ত্রণ না করতে পারায় দুর্ঘটনা এড়ানো যায়নি।

প্রত্যক্ষদর্শীদের মধ্যে থাকা এক বিমানচালক বলেন, একটি বিমানের ডানা আরেকটি ভেতর ঢুকে গিয়েছিল। বিমানযাত্রীদের মধ্যে শিশুও ছিল। ধাক্কা খেয়ে বিমান দুটি সোজা লেকের পানিতে ডুবে যায়।

বিমান দুটিকে প্রায় খণ্ড বিখণ্ড হয়ে পানিতে পড়তে দেখেছেন বলে জানান লেকের পানিতে বোটিং করতে থাকা কয়েকজন। তারা মৃতদেহ পানিতে ভাসতেও দেখেছেন। সিএনএন জানিয়েছে, দুর্ঘটনাটি কীভাবে ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। চালকদের গাফিলতি নাকি যান্ত্রিক ত্রুটি তা পরে বিবেচনা করা যাবে। তবে তার আগে উদ্ধারকাজ শেষ করা বেশি জরুরি বলে জানিয়েছে ইডাহো প্রশাসন।

অনলাইন আপডেট

আর্কাইভ