শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ১০ লাখ ॥ মৃতের সংখ্যা সোয়া পাঁচ লাখ

স্টাফ রিপোর্টার : প্রাণঘাতী করোনায় সংক্রমিত ও মৃত্যুর সংখ্যা বিশ্বব্যাপী দিনকে দিন বেড়েই চলেছে। একইসঙ্গে উল্লেখযোগ্যহারে বাড়ছে সুস্থতার সংখ্যাও। করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার গতকাল শুক্রবার জানিয়েছে, ওয়ার্ল্ডোমিটারের দেয়া তথ্যমতে, অজানা এই ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বব্যাপী সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১০ লাখ প্নায়। এছাড়া বিশ্বে করোনায় সংক্রমিত হয়ে মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ২৫ হাজার জনের।
করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ২৮ লাখ ৩৭ হাজার ১৮৯ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩১ হাজার ৪৮৫ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ৯১ হাজার ৯১ জন।
করোনায় আক্রান্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৫ লাখ ১ হাজার ৩৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৬১ হাজার ৯৯০ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ১৬ হাজার ১৪৭ জন।
করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। রাশিয়ায় মোট ৬ লাখ ৬১ হাজার ১৬৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে আর দেশটিতে মৃত্যু হয়েছে ৯ হাজার ৬৮৩ জন এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ২৮ হাজার ৯৭৮ জন।
লকডাউন শিথিলের পর থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে করোনার সংক্রমণ বাড়ছে হু হু করে। ভারতে করোনায় আক্রান্ত হয়েছে ৬ লাখ ২৭ হাজার ১৬৮ জন আর করোনায় মৃত্যু হয়েছে ১৮ হাজার ২২৫ জনের। সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৯ হাজার ৯০২ জন।
সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৮ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৫৩ হাজার ২২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৯২৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬৬ হাজার ৪৪২ জন।

অনলাইন আপডেট

আর্কাইভ