ঢাকা, বৃহস্পতিবার 6 August 2020, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

মুগদা হাসপাতালে রোগী ও ফটো সাংবাদিকদের ওপর আনসারদের হামলা

সংগ্রাম অনলাইন ডেস্ক: মুগদা হাসপাতালে নমুনা পরীক্ষা দিতে আসা রোগীর ওপর আনসার সদস্যের হামলার ছবি তুলতে যাওয়ায় দুজন ফটো সাংবাদিকের ওপর চড়াও হয় সেখানকার আনসার সদস্যরা।তারা এক সাংবাদিকের ক্যামেরাও ভেঙে ফেলে।হামলার শিকার দুই ফটো সাংবাদিক হলেন বাংলাদেশ প্রতিদিনের জয়িতা রায় ও দেশ রূপান্তরের রুবেল রশীদ।

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে হাসপাতাল চত্বরে এ ঘটনা ঘটে।

হামলার শিকার জয়িতা রায় জানান, হাসপাতালে রোগী সিরিয়ালের অনিয়মের ছবি তুলছিলাম। এসময় সিরিয়াল ব্রেক করায় এক রোগীর সঙ্গে আনসার সদস্যের কথা কাটাকাটি হয়।এর এক পর্যায়ে এক আনসার সদস্য রোগীর আত্মীয়র জামার কলার ধরে হাসপাতালে ভেতরে নিয়ে যাচ্ছিল, আমি তখন ছবি তুললে সেই আনসার হামলা চালায়। এসময় রুবেলের ক্যামেরার লেন্সের ফিল্টার ভেঙে যায়।

আনসারদের হামলার শিকার ফটো সাংবাদিক রুবেল রশীদ বলেন, হাসপাতালে কভিড-১৯ টেস্টের জন্য আজ ৪০ জনকে টিকিট দেওয়া হয়। কিন্তু ৩৪ জনের পরীক্ষা করেই আনসার সদস্যরা বলেন আজ পরীক্ষা শেষ। তখন ৩৬ নম্বর সিরিয়ালে দাঁড়িয়ে থাকা শাওন হোসেন নামের এক যুবকের সঙ্গে আনসার সদস্যদের তর্কাতর্কি হয়। একপর্যায়ে আনসাররা তার গায়ে হাত তোলেন।

তিনি আরও বলেন, এ ঘটনার ছবি তুলতে যান বাংলাদেশ প্রতিদিনের আলোকচিত্রী জয়িতা রায়। এসময় আনসার সদস্যরা তাকে থাপ্পড় দিতে এলে জয়িতা সরে পড়েন। এরপর ঘটনার ছবি তুলতে আমি এগিয়ে যাই। তখন আনসার সদস্যরা থাপ্পড় মেরে আমার ক্যামেরার ফিল্টার ভেঙে ফেলে।

এসময় আনসার সদস্যরা সাংবাদিকদের গালাগাল করতে থাকেন এবং বেঁধে রাখার হুমকি দেন। একপর্যায়ে তারা বলেন- এখানে সাংবাদিকদের রংবাজি চলবে না। আমাদের রংবাজি চলবে বলেও রুবেল রশীদ ওই আনসার সদস্যদের বিরুদ্ধে অভিযোগ করেন।

ডিএস/এএইচ

 

অনলাইন আপডেট

আর্কাইভ