মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

খুলনায় জামায়াতে ইসলামীর রুকন সুমনের পিতার ইন্তিকাল 

খুলনা অফিস: বাংলাদেশ জামায়াতে ইসলামী খুলনা মহানগরীর খুলনা সদর (দক্ষিণ) থানার রুকন ডাক্তার আক্তারুজ্জামান সুমনের পিতা আকিকুর রহমান (৭২) ইন্তিকাল করেছেন (ইন্না লিল¬াহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।  গত বুধবার দিবাগত রাত ১টার দিকে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ও ১ মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বৃহস্পতিবার আসরবাদ রসুলবাগ মরহুমের নিজ বাড়ির মসজিদের সামনে জানাযা অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ এবং আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন। জানাযা শেষে মরহুমকে স্থানীয় নিরালা কবরখানায় দাফন করা করা হয়। 

এদিকে মরহুমের রুহের মাগফিরাত ও শোক সন্তপ্ত পরিবাররের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও খুলনা মহানগরী আমীর মাওলানা আবুল কালাম আজাদ, কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও খুলনা মহানগরী নায়েবে আমীর মাস্টার শফিকুল আলম, কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও খুলনা মহানগরী সেক্রেটারি অধ্যাপক মাহফুজর রহমান।  

শোকবানীতে মাওলানা আবুল কালাম আজাদ বলেন, তিনি বাংলাদেশ ব্যাংকের একজন সাবেক কর্মকর্তা এবং ইসলামী আন্দোলনের নিবেদিত কর্মী ছিলেন। অত্যন্ত অমায়িক এবং হাসি খুশি মানুষ ছিলেন। মানুষের উপকারের জন্য প্রায় সময় ব্যস্ত থাকতেন। আল্লাহ তায়ালা এই ধরনের সন্দুর মনের মানুষের নেক আমল গুলো কবুল করুন এবং দুনিয়ার ভুল ত্রুটিগুলো মাফ করুন। আজীবন স্বপ্ন ছিল এ দেশে ইসলামী সমাজ ব্যবস্থা কায়েম হবে তার স্বপ্ন পূরণ না হতেই দুনিয়া থেকে বিদায় নিলেন। আল্লাহ তুমি তোমার নেক বান্দাকে ইসলামী আন্দোলনে কাজ করার জন্য তাকে জান্নাতুল ফেরদৌস দান করো। আমিন।

দৈনিক অনির্বাণের ফটো সাংবাদিক শাহ আলমের মৃত্যুতে শোক

দৈনিক অনির্বাণ-এর সিনিয়র ফটো সাংবাদিক ও বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন খুলনা জেলা শাখার সদস্য মো. শাহ আলম (৭৩) হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। ২৯ জুন সকাল সাড়ে ১১টায় তাকে স্থানীয় একটি বেসরকারি ক্লিনিকে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, কন্যা, জামাই, নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি বেশ কিছুদিন ধরে অসুস্থ্য ছিলেন। প্রায় দুই যুগ ধরে তিনি সাংবাদিকতায় পেশায় অবদান রেখেছেন।

এদিকে সিনিয়র ফটো সাংবাদিক শাহ আলমের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও খুলনা মহানগরী আমীর মাওলানা আবুল কালাম আজাদ, কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও খুলনা মহানগরী নায়েবে আমীর মাস্টার শফিকুল আলম, কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও খুলনা মহানগরী সেক্রেটারি অধ্যাপক মাহফুজুর রহমান, সহকারী সেক্রেটারি এডভোকেট মুহাম্মদ শাহ আলম, এডভোকেট শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল ও খান গোলাম রসূল।

অনলাইন আপডেট

আর্কাইভ