শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

রাজশাহীতে চিকিৎসক স্বাস্থ্যকর্মী পুলিশে আক্রান্ত বাড়ছে ॥ একদিনে শনাক্ত ৮৯  

 

রাজশাহী অফিস: রাজশাহীতে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। এখানে একদিনে ৮৯ জনকে শনাক্ত করা হয়েছে।

রাজশাহীতে আশঙ্কাজনক হারে বেড়েই চলেছে করোনা ভাইরাসের সংক্রমণ। প্রতিদিনই নতুন শনাক্তের সংখ্যা আগের রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে। বুধবারও একদিনে সর্বোচ্চ সংখ্যক করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

এদিন রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ভাইরোলজি বিভাগের ল্যাব এবং হাসপাতালের বহির্বিভাগের ল্যাবে মোট ৩৫০টি নমুনা পরীক্ষা করা হয়। দুটি ল্যাবে নমুনা পরীক্ষায় ১০৫ জনের রিপোর্ট পজিটিভ আসে। শনাক্তদের মধ্যে মহানগরীর ৮৫ জনসহ রাজশাহী জেলার ৯০ জন। আর নাটোর জেলার ১৫ জনের নমুনায় ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। বুধবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, হাসপাতালের বর্হিবিভাগের ল্যাবে বুধবার ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬২ জনের রিপোর্ট পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে ৪ জন চিকিৎসক, ১০ জন পুলিশ সদস্য, রামেক হাসপাতালের ৬ জন স্বাস্থ্যকর্মী, ৭ জন মিশন হাসপাতালে উপসর্গ নিয়ে ভর্তি, ৩৩ জন রামেক হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডের এবং দুইজন মহানগরীর বাসিন্দা। শনাক্ত চিকিৎসকরা হলেন- ডা. শামসুজ্জামান (২৬), ডা. রুহুল আমিন (৩৬), ডা. রফিকুল ইসলাম (৫২) ও ডা. নাসরিন আরা খানম (৫৬)। আক্রান্ত পুলিশ সদস্যরা হলেন- মো. উজ্জল মিয়া (২৮), আসাদুজ্জামান খান (৪২), শাহানা খাতুন (৩৬), আক্কাস আলী (৪৩), তালাইমারী পুলিশ ফাঁড়ির বজল আহমেদ (৫৩) ও নীল কান্ত (২৭), চন্দ্রিমা থানার মো. বকুল হোসেন (২৮), আরএমপি’র রাকিবুল হাসান, মনিরুল ইসলাম (২৮), বোয়ালিয়া থানার মজিবুর রহমান (৪৫)। এর আগে সন্ধ্যায় রামেকের ভাইরোলজি বিভাগের ল্যাবে নমুনা পরীক্ষার রিপোর্ট জানান মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান। সেখানে ১৬৬টি নমুনা পরীক্ষায় ৪৩ জনের রিপোর্ট পজিটিভ আসে। যার মধ্যে ২৩ জন রাজশাহী মহানগরীর, ৩ জন চারঘাটের, ২ জন দুর্গাপুরের এবং ১৫ জন নাটোরের। এদিকে, একদিনে নতুন করে ৮৯ জন শনাক্ত হওয়ায় রাজশাহীতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৬৮ জনে। আক্রান্ত হয়ে মারা গেছেন নয়জন। আর বুধবার পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১১৪ জন।

অনলাইন আপডেট

আর্কাইভ