বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০
Online Edition

বিভাগের ১০ জেলায় আক্রান্ত সাড়ে ৪ হাজারের অর্ধেক রোগীই খুলনার

 

খুলনা অফিস : খুলনা বিভাগের ১০ জেলায় এ পর্যন্ত চার হাজার ৫০৭জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ২৪৪জন আর মৃত্যুবরণ করেছেন ৭৭জন। এ হিসাব গত মঙ্গলবার পর্যন্ত। তবে বুধবারে খুলনার একজন নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৮জনে। আর খুলনায় করোনায় মৃত্যু হয়েছে ২৭জনের এবং এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন দু’হাজার ১২৫জন। অর্থাৎ বিভাগের ১০ জেলায় আক্রান্ত সাড়ে চার হাজার করোনা রোগীর মধ্যে শুধুমাত্র খুলনারই রয়েছে অর্ধেক। পরিচালক (স্বাস্থ্য) দপ্তরের সহকারী পরিচালক(প্রশাসন) ডা. মো. মনজুরুল মুরশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বুধবার ২৮০টি নমুনা পরীক্ষার পর ১২১ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে শুধুমাত্র খুলনারই রয়েছেন ১১৫জন। বাকী ছয়জন হলেন বাগেরহাটের ৪জন, গোপালগঞ্জের একজন ও মাগুরার একজন। এদিকে, মঙ্গলবার শনাক্ত হওয়ার পর বুধবার রাতে খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি হয়েছেন খুলনা সদর থানা আওয়ামী লীগ এবং খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মো. সাইফুল ইসলাম।

অপরদিকে, খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে বুধবার সকালে চিকিৎসাধীন অবস্থায় একজন করোনা রোগীর মৃত্যু হয়েছে। আবু ইউসুফ (৭৫) নামের ওই রোগীটি ২৯ জুন করোনা পজেটিভ হয়ে ওই হাসপাতালে ভর্তি হন। তার বাড়ি রূপসা উপজেলা এলাকায়। ২৯ জুন বিকেল তিনটায় তিনি ভর্তি হলে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল ৮টায় তার মৃত্যু হয়। ওই রোগীর মৃত্যুর পর খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে ৮১ জন রোগী রয়েছেন বলে হাসপাতালের সূত্রটি জানায়।

অনলাইন আপডেট

আর্কাইভ