বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২
Online Edition

চৌদ্দগ্রামে দীর্ঘদিনেও শেষ হয়নি মুন্সিরহাট ব্রিজের পুনঃনির্মাণকাজ

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মুন্সিরহাট ব্রিজ পুণঃনির্মাণের কাজ দ্রুত শেষ করার দাবিতে বুধবার দুপুরে এলাকাবাসী ও বাজারের ব্যবসায়ীবৃন্দ মানববন্ধন পালন করে

চৌদ্দগ্রাম (কুমিল্লা) সংবাদদাতা: কুমিল্লার চৌদ্দগ্রামে দীর্ঘদিনেও শেষ হয়নি ৭২ ফুট লম্বা ঐতিহ্যবাহী মুন্সিরহাট ব্রিজের পুণঃনির্মাণ কাজ। বিশেষ করে নির্মাণকাজের সময় মানুষের যাতায়াতের জন্য নির্মাণ করা বিকল্প সড়কে সামান্য বৃষ্টিতে হাঁটু পরিমাণ জমি রয়েছে। ফলে বাজার ব্যবসায়ী, এলাকাবাসী ও পথচারীদের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। শিগগিরই ব্রিজের পূণঃনির্মাণ কাজ শেষ করে মানুষের দুর্ভোগ কমানোর দাবিতে সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বুধবার দুপুরে মানববন্ধন করেছে এলাকাবাসী ও বাজারের ব্যবসায়ীরা। মানববন্ধনে বক্তব্য রাখেন মুন্সিরহাট ইউনিয়ন যুবলীগের সভাপতি এডভোকেট এয়াকুব আলী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুন্সিরহাট বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক আবুল বাশার ভুলু, ব্যবসায়ী হাজী খোরশেদ, হাজী নুরুল হক, হাজী আবদুল মালেক, মোঃ ইউনুছ, একরাম মজুমদার, খোরশেদ আলম, আবুল বাশারসহ বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
জানা গেছে, উপজেলার জনগুরুত্বপূর্ণ একটি বাজার হচ্ছে মুন্সিরহাট বাজার। এ বাজারে মুন্সিরহাট, শুভপুর ও নাঙ্গলকোট উপজেলার বাঙ্গড্ডা ইউনিয়নের মানুষ প্রয়োজনীয় কেনাকাটা করে। বাজারের পূর্ব পাশে আলকরা-রাজার বাজার শাহফখর উদ্দিন সড়কের নাংগলিয়া খালের উপর ৭২ ফুট দীর্ঘ মুন্সিরহাট ব্রিজ অবস্থিত। প্রতিদিন এ সড়ক দিয়ে শত শত গাড়িসহ হাজার হাজার মানুষ যাতায়াত করে। ব্রিজটি পুরাতন হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে মানুষ ব্রিজ পার হতো। মানুষের দুর্ভোগ কমাতে সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি ব্রিজটি পূণঃনির্মাণের জন্য সংশ্লিষ্ট দফরের মাধ্যমে ১ কোটি ৬০ লাখ টাকা বরাদ্দ দেন। ব্রিজটির পুণঃনির্মাণ কাজ পায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক এএসএম শাহীন মজুমদারের মেসার্স পলি এন্টারপ্রাইজ এবং এবিসি কনস্ট্রাকশন জেভি। কয়েক মাস আগে ঠিকাদারী প্রতিষ্ঠান পুরাতন ব্রিজ ভেঙে নতুন ব্রিজ নির্মাণের জন্য ফাইলিং এবং বিকল্প সড়ক তৈরি করে।

অনলাইন আপডেট

আর্কাইভ