ঢাকা, বৃহস্পতিবার 3 December 2020, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

লঞ্চ ডুবিতে মর্মান্তিক মৃত্যুর ঘটনায় ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের শোক

 

সংগ্রাম অনলাইন : ঢাকার শ্যামবাজার সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে লঞ্চ ডুবিতে ৩৩ জনের মর্মান্তিক মৃত্যু এবং অজ্ঞাত সংখ্যক লোক নিখোঁজ হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। 

আজ মঙ্গলবার দেয়া যৌথ শোক বার্তায় নেতৃদ্বয় বলেন, বুড়িগঙ্গায় প্রায় শতাধিক যাত্রী নিয়ে মর্নিং বার্ড নামের লঞ্চ ডুবে বহু যাত্রীর মর্মান্তিক সলিল সমাধির ঘটনায় পুরো জাতির মত আমরাও মর্মাহত ও শোকাভিভূত। এ ঘটনায় যে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়েছে তা সহ্য করা কঠিন। স্বজন হারানোর ব্যাথা ও কান্নার রোলে ভারী হয়ে উঠেছে বুড়িগঙ্গার আকাশ-বাতাস। নেতৃবৃন্দ মর্মান্তিক এ লঞ্চ দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের রুহের মাগফেরাত কামনা করেন ও তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। নেতৃবৃন্দ মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোআ করেন, আল্লাহ যেন তাদের নেক আমলসমূহ কবুল করে তাদেরকে জান্নাতবাসী করেন এবং তাদের পরিবার ও আত্মীয় স্বজনকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করেন।

নেতৃবৃন্দ গভীর উদ্বেগের সাথে বলেন, আইনের যথাযথ প্রয়োগের অভাবে যানবাহনে যাত্রীদের নিরাপদ ভ্রমণের গ্যারান্টি নেই। বিচারহীনতার সংস্কৃতির ফলে দেশের পরিবহন সেক্টরে চরম নৈরাজ্য বিরাজ করছে এবং প্রতিনিয়ত সড়ক ও নৌপথে দুর্ঘটনা ঘটছে আর এই দূর্ঘটনার শিকার হয়ে অসংখ্য মানুষ অকালে প্রাণ হারাচ্ছে। নেতৃবৃন্দ এ জাতীয় দুর্ঘটনা রোধে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দূর্ঘটনার সঠিক কারণ উদঘাটন, দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন ও তার স্থায়ী প্রতিকারের ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। সেইসাথে যারা নিখোঁজ রয়েছেন তাদের দ্রুত উদ্ধারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে ও নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে সরকারের প্রতি আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ