ঢাকা, শনিবার 4 July 2020, ২০ আষাঢ় ১৪২৭, ১২ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

দন্ডিত কোম্পানিগুলোর সম্পদ বাজেয়াপ্ত করে শ্রমিকদের পাওনা বুঝিয়ে দিচ্ছে কুয়েত সরকার

সংগ্রাম অনলাইন ডেস্ক: কুয়েতে প্রবাসীদের অভিযোগ শোনার জন্য শ্রম দপ্তরগুলোকে লকডাউন বা আইসোলেশন এলাকায় স্থানান্তর করেছে দেশটির সরকার। শ্রমিকদের অধিকার রক্ষায়, আগের চেয়ে আরো কঠোর অবস্থান নিয়েছে কুয়েত সরকার।আরব টাইমস

দেশটির সমাজ এবং অর্থনীতি বিষয়ক মন্ত্রী মরিয়ম আল-আকেলের নির্দেশে, এখন থেকে লকডাউন এলাকায় স্থানান্তর হওয়া শ্রম দপ্তরগুলোতে গিয়ে কোম্পানির মালিকদের সাথে বিবাদ এবং শ্রম অধিকার সংক্রান্ত যেকোন অভিযোগ দিতে পারবেন শ্রমিকরা। এতে জিলিব আল -সুয়েখ ও ফারওয়ানিয়া লকডাউন এলাকায় শ্রমিকদের জন্য একটি দপ্তর এবং তদন্ত বিভাগের সাধারণ প্রশাসনের একটি দপ্তর স্থানান্তর করা হয়েছে।

আরব টাইমস সূত্রে জানা গেছে, জনশক্তি দপ্তর প্রবাসী শ্রমিকদের অভিযোগ শুনতে এবং তাদের অধিকার রক্ষায় আইন অনুযায়ী সেসব সমাধান করতে আগ্রহী। তাই তাদের কাছে অনেক অভিযোগ জমা হয়েছে, যার ফলে মানবপাচার ও আকামা ব্যবসায় জড়িত থাকা অনেক সন্দেহভাজন কোম্পানিগুলোকে চিহ্নিত করা সম্ভব হয়েছে এবং তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।

মন্ত্রী বলেন,তারা অনেক প্রতিষ্ঠানের বাজেয়াপ্ত করা সম্পদকে, নগদে রূপান্তর করেছেন এবং সেখান থেকে শ্রমিকদের বকেয়া বেতন প্রদান করেছেন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ